ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এমন ন্যক্কারজনক ঘটনা বোধগম্য নয় : ড.জামাল


প্রকাশ: ১১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এমন ন্যক্কারজনক ঘটনা বোধগম্য নয় : ড.জামাল

   

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতির অধ্যাপক ড.জামাল উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোনো অর্জন যেন ম্লান না হয়ে যায় সে দিকে সবাইকে সজাগ থাকতে হবে। অনতিবিলম্বে ধর্ষককে গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় মুখপাত্র ও প্রতিষ্ঠাতা অধ্যাপক ড.আ.ক.ম. জামাল উদ্দিনের সভাপতিত্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাষ্কর্যের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তিনি প্রশ্ন রেখে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপদ বেষ্টনীর ভেতর কিভাবে এমন নেক্কারজনক ঘটনা ঘটে সেটা জনগণের বোধগম্য নয়।  

যুগ্ম আহবায়ক সরদার আঃ কাদের সিদ্দিকী তার বক্তব্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি চেতনার নাম। সেই চেতনার ওপর আঘাত মানে সারাদেশের ওপর আঘাত। বাংলাদেশে যেই মঞ্চের ওপর দাড়িয়ে আছে তার নাম মুক্তিযুদ্ধ মঞ্চ। তাই সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে ড. জামাল স্যারের নেতৃত্বে অবিচল থাকবে মুক্তিযুদ্ধ মঞ্চের প্রতিটি কর্মী। সকল ষড়যন্ত্রের জবাব দেয়ার সময় এখন। আপনারা সজাগ থাকুন, মুক্তিযুদ্ধ মঞ্চ অাপনাদের পাশে থাকবে পাহারাদারের ভূমিকায়। 

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ধর্ষিত হয়নি, ধর্ষিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়, ধর্ষিত হয়েছে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ। আমরা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে মৃত্যুদণ্ড চাই। ধর্ষণের শাস্তি যদি মৃত্যুদণ্ড হয় তাহলে স্বাভাবিকভাবেই ধর্ষকরা ভয় পাবে। 

এছাড়া বক্তব্য দেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক রায়হান খান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি সোহেল মিয়া প্রমুখ। অন্যান্যের মধ্যে জিম,সুলতানা ইসলাম বালা সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এসময় মানববন্ধন থেকে বক্তারা ধর্ষণ বিরোধী সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।


   আরও সংবাদ