ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ধর্ষণের বিচার পেতে হলে প্রতিবাদ অব্যাহত রাখতে হবে : মেজবাহ


প্রকাশ: ৭ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ধর্ষণের বিচার পেতে হলে প্রতিবাদ অব্যাহত রাখতে হবে : মেজবাহ

   

ঢাবি প্রতিনিধি : মেসবাহ কামাল বলেন, এদেশের বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে। এখানে রাস্তায় না নামলে বিচার পাওয়া যায় না। তাই আমাদের শিক্ষার্থীর ধর্ষণকারীর সর্বোচ্চ বিচার না হওয়া পর্যন্ত অব্যাহতভাবে প্রতিবাদ চালিয়ে যেতে হবে।

বুধবার (৮ জানুয়ারি)  সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের কর্তৃক আয়োজিত ধর্ষণ ও নিপীড়ণ বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ মিছিলে একথা বলেন তিনি।

শাস্তির বিষয়ে তিনি বলেন, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিৎ। যখন একজন নারী ধর্ষণের স্বীকার হয় তখন তার জিবনটা নরকে পরিণত হয়। এসময় ওই নারীর পাশে দাঁড়ানো দরকার।

মেজবাহ কামাল আরো বলেন, একজন ধর্ষকের নানাবিদ পরিচয় থাকতে পারে। শাস্তি প্রদানের ক্ষেত্রে তার পরিচয়ের উর্ধ্বে উঠে তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় তিনি বলেন, কুর্মিটোলার ঘটনা কারো একার পক্ষে ঘটানো সম্ভব না। এখানে একটা সংঘবদ্ধ চক্র থাকতে পারে। এক্ষেত্রে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খতিয়ে দেখার আহ্বান জানাচ্ছি।

এসময় ধর্ষিতার পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের সমাজে একটা সমস্যা আছে। আমরা ধর্ষিতাকেও অপরাধী মনে করি। যা ধর্ষিতার জন্য খুবই পীড়াদায়ক। আমি আসা করি ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার এই বিষয়টি এড়িয়ে চলবে।


   আরও সংবাদ