ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শীতকালীন অধিবেশন আজ বিকেল ৪টায় শুরু


প্রকাশ: ৮ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


শীতকালীন অধিবেশন আজ বিকেল ৪টায় শুরু

   

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হবে। এটি চলতি সংসদের ষষ্ঠ ও দ্বিতীয় বছরের প্রথম অধিবেশন। 

অধিবেশনের প্রথম দিনেই সরকারের এক বছরের কর্মকান্ড তুলে ধরে ও আগামী দিনের কর্মপরিকল্পনা নিয়ে দিকনির্দেশনামূলক ভাষণ  দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সংসদ অধিবেশন উপলক্ষে জাতীয় সংসদ ভবন ও এর পার্শ্ববর্তী এলাকায় বুধবার (৮ জানুয়ারি) রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয়  দ্রব্য বহন এবং সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হয়েছে। 

সংসদ অধিবেশন উপলক্ষে এ এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার লক্ষ্যে ডিএমপির পক্ষ  থেকে এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১তম জাতীয় সংসদের ষষ্ঠ ২০২০ সালের ১ম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল  সোনারগাঁও  রোডের সার্ক ফোয়ারা পর্যৗল্প, পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রীন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউ এর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ এ নিষেধাজ্ঞার আওতাধীন থাকবে।


   আরও সংবাদ