ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

চিকিৎসা সেবা একটি মহান পেশা : আব্দুর রাজ্জাক


প্রকাশ: ৮ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চিকিৎসা সেবা একটি মহান পেশা : আব্দুর রাজ্জাক

   

স্টাফ রিপোর্টার : উত্তরা আধুনিক মেডিকেল কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ চিকিৎসা সেবা একটি মহান পেশা, উৎকৃষ্ট পেশা। এই পেশায় মানুষের কাছে যাওয়া, তাদের সেবা করার সুযোগ আছে। মানুষ যখন রোগাক্রান্ত হয়, মৃত্যু যন্ত্রণায় ছটফট করে, তখন চিকিৎসার মাধ্যমেই যন্ত্রণা থেকে মুক্তি পেতে চায়, আর তা চিকিৎসকের উছিলাই আরোগ্য হয়। 

চিকিৎসা সেবাকে আরও উন্নত করা ও মানসম্মত চিকিৎসা পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য। চিকিৎসদের আত্মবিশ্বাস বাড়াতে হবে। তাহলে দেশের বাইরে চিকিৎসা নিতে যাওয়ার প্রবণতা কমবে।

বৃহস্পতিবার (৯জানুয়ারি) কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে এসব বথা বলেন।

মন্ত্রী বলেন, তোমরা আজ নবীন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। আমি আশা করি যে সুনাম নিয়ে তোমরা ভর্তি হয়েছো সেই সুনাম অক্ষুন্ন রাখবে। দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে। এসময় তিনি সকল শিক্ষার্থীদের কলেজের নীতির দিকে লক্ষ রেখে নতুন জীবন পরিচালনার আহব্বান জানান।

যারা ভর্তি হয়েছে তারা বেস্ট স্টুডেন্টস। আশা করি তোমরা একদিন দেশের বেস্ট ডাক্তার হয়ে বের হবে। মেধাবী ছাত্র-ছাত্রীরাই মেডিকেল কলেজে পড়তে আসে। তোমাদের আগামীর উন্নত বাংলাদেশের কান্ডারি হিসেবে চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিবে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

মন্ত্রী আরও বলেন, রোগগ্রস্ত অবস্থায় মানুষ অসহায় দুর্বল থাকে। এই দুর্বল সময় চিকিৎসকই তার বড় অবলম্বন, বড় বন্ধু, অসহায়ের সহায়। এজন্যই চিকিৎসা সেবা মহান পেশা হিসেবে গণ্য। দেশের মর্যাদা অক্ষুন্ন এবং অর্থনৈতিক সমৃদ্ধির ও দেশের প্রতি মানুষের প্রতি যারা আন্তরিক, যাদের সেবা করার একান্ত মানসিকতা আছে, শুধুমাত্র তারাই এই মহান পেশা চিকিৎসা সেবায় আসবেন। তবেই দেশ, জাতি তথা মানুষের কল্যাণ হবে। এটাই আমাদের কাম্য।

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমবিবিএস ১৩ তম ব্যাচের ৯০ জন নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো উত্তরা আধুনিক মেডিকেল কলেজ। দেশে প্রাইভেট মেডিকেল কলেজগুলোর মধ্যে উত্তরা আধুনিক  মেডিকেল কলেজ অন্যতম।
    
কলেজ প্রিন্সিপাল প্রফেসর ডা. সাব্বির আহমেদ এর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত কলেজ এর গর্ভনিং বডির চেয়ারম্যান ডা.কাজী সহিদুল আলম, ডিন ডা.শাহরিয়ার নবী।


   আরও সংবাদ