ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

বায়তুল মোকাররম থেকে প্রচারণা শুরু ইশরাকের


প্রকাশ: ৯ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বায়তুল মোকাররম থেকে প্রচারণা শুরু ইশরাকের

   

স্টাফ রিপোর্টার : বায়তুল মোকাররমে জুমার সালাত আদায় করে আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি মনোনীত প্রার্থী ইশরাক হোসেন।

শুক্রবার (১০ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে সিটি নির্বাচনের প্রচারণা এখান থেকে শুরু করেন তিনি। নির্বাচনে কমিশনারের নির্দেশক্রমে আজ থেকেই বিধিনিষেধ মেনে প্রচারণায় নেমেছে প্রার্থীরা।

ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারণাকে নতুন আন্দোলনে আখ্যা দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ ঢাকা দুই সিটি নির্বাচনের প্রচারণার প্রথম দিন। বিএনপি'র পক্ষ থেকে আমরা ঢাকা দক্ষিণে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছি প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে, আপনাদের অত্যন্ত প্রিয় তরুণ নেতা প্রকৌশলী ইশরাক হোসেনকে। তাকে মনোনয়ন দিয়েছেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা যিনি আজকে একটি মিথ্যা মামলায় কারাগারে রয়েছেন। তিনি অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাকে মনোনয়ন দিয়েছেন, ব্রিটেনে অবস্থিত নির্বাসিত নেতা বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য, দেশনেত্রী মুক্তির জন্য, একটা আন্দোলন হিসেবে আমরা এই নির্বাচনে গিয়েছি। এই নির্বাচনকে সামনে রেখে আজ থেকে আমাদের  আন্দোলন শুরু হলো। এই আন্দোলন জনগণকে মুক্ত করার আন্দোলন, এই আন্দোলন দেশকে মুক্ত করার আন্দোলন, এই আন্দোলনে আমাদের মার্কা হলো ধানের শীষ।

এসময় দেশবাসীর কাছে দোয়া চান বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, আমরা বেগম খালেদা জিয়া মুক্তির আন্দোলন ও গণতন্ত্রের মুক্তির আন্দোলনে অবতীর্ণ হয়ছি। আপনারা ধানের শীষে ভোট দিয়ে এই আন্দোলনকে সফল করে তুলবেন।

নির্বাচনী প্রচারণার উদ্বোধনী অনুষ্ঠান শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা ইশরাকের লিফলেট বিলি করেন। এসময় মির্জা ফখরুল শ্লোগান তুলে বলেন, আমাদের মার্কা কি "ধানের শীষ ধানের শীষ"।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ