ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

জাবিতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে হাফ ম্যারাথন অনুষ্ঠিত, প্রথম মাহফুজুল, রূপশ্রী


প্রকাশ: ৯ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


জাবিতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে হাফ ম্যারাথন অনুষ্ঠিত, প্রথম মাহফুজুল, রূপশ্রী

   

জাবি থেকে রাজু : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আজ ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে প্রথমবারের মত হাফ ম্যারাথন (২১.১ কি.মি) দৌড় অনুষ্ঠিত হয়েছে।

 এ ম্যারাথন দৌড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষর্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী অংশগ্রহণ করেন। 

উপাচার্য ভোর ছয়টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণ শহীদ মিনার প্রাঙ্গন থেকে দৌড় শুরু করে ২১.১ কি.মি. দূরত্বের সমপরিমাণ ৫ বার ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। প্রতিযোগিতার কার্টঅফ টাইম নির্ধারণ করা ছিল ৩ ঘন্টা ৩০ মিনিট। প্রতিযোগিতা উদ্বোধনকালে উপাচার্য অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি মুজিববর্ষে দেশ-জাতির কল্যাণে সকলকে একযোগে কাজ করার আহবান জানান। 

প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে আইআইটির মাহফুজুল হক প্রথম, ফার্মেসী বিভাগের রাকিবুল ইসলাম ও পদার্থবিজ্ঞান বিভাগে রাসেল মাহমুদ যৌথভাবে দ্বিতীয় এবং আইবিএ-জেইউ’র দ্বিপঙ্কর ভৌমিক তৃতীয় হবার গৌরব অর্জন করেন। মহিলাদের মধ্যে চারুকলা বিভাগের রূপশ্রী হাজং প্রথম, দর্শন বিভাগের আফরিয়াতুল জান্নাত দ্বিতীয় এবং একই বিভাগের সুমাইয়া শম্পা তৃতীয় হবার গৌরব অর্জন করে। বেলা এগারোটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিগণ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ