ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

নাইজেরিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনার শুভ উদ্বোধন


প্রকাশ: ১০ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


নাইজেরিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনার শুভ উদ্বোধন

   

নাইজেরিয়া আবুজা হাইকমিশন : নাইজেরিয়ার আবুজাতস্থ বাংলাদেশ হাইকমিশনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন এবং ২০২০ সালে শতবর্ষ পূর্তি মুজিববর্ষের ক্ষণগণনার শুভ উদ্বোধন করেন হাই কমিশনার শামীম আহসান।

আর বাংলাদেশ হইকমিশনার মিলনায়তনে এই কর্মসূচির আওতায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

এসময় আগত মেহমানদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান হাইকমিশনের কর্মকর্তরা।

এরপর ববঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা সংক্রান্ত একটি ভিডিও প্রদর্শনসহ আলোচনা সভা এবং বিশেষ প্রার্থনা করা হয়।

হাইকমিশনার শামীম আহসান তার বক্তব্যে  দিবসের গুরুত্ব তুলে ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতির ইতিহাস গঠনে অবদানের কথা স্পষ্ট করে বলেন।

জনগণের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ও স্নেহ বর্ণনা করে তিনি বলেন, যা বঙ্গবন্ধুকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি করে তুলেছে।

প্রধানমন্ত্রী নাইজেরিয়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের পূর্বাভাসকৃত কর্মকাণ্ডের বিবরণ দিয়েছেন শামীম আহসান। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ বাস্তবায়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

এছাড়াও বক্তব্য রাখেন সিনিয়র ফিনান্স কন্ট্রোলার এস.এম. রেজভী এবং সফররত বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা। এসময় মিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মিলনায়তনটি বঙ্গবন্ধুর প্রতিকৃতি, পোস্টার এবং অন্যান্য উপকরণ দিয়ে সুন্দর করে সজ্জিত করা হয়েছিল।


   আরও সংবাদ