ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সরস্বতী পূজা উদযাপনে সিটি নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান ডাকসুর


প্রকাশ: ১১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


সরস্বতী পূজা উদযাপনে সিটি নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান ডাকসুর

   

ঢাবি প্রতিনিধি : সরস্বতী পূজা পালনের সাথে সামাঞ্জস্য রেখে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু'র পক্ষে ডাকসুর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

লিখিত বক্তব্য তিনি জানান, শহীদের রক্তস্নাত মুক্তিযুদ্ধের অঙ্গীকারের বাংলাদেশ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নৈতিক অঙ্গীকার। এর অন্যতম প্রধান উপজীব্য- “ধর্ম যার যার, উৎসব সবার।” মুক্তিযুদ্ধের চেতনার জীবন্ত আর্কাইভ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সকল শিক্ষার্থীর অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে সরস্বতী পূজা পালিত হয়। 

আগামী ৩০ জানুয়ারি নির্বাচন কমিশন কর্তৃক ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

তিনি আরোও বলেন,  একই দিনে সরস্বতী পূজা ও নির্বাচনের তারিখ নির্ধারিত হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমুখরতায় বিঘ্ন ঘটা ও নির্বাচন কর্মকান্ড পরিচালনা করা সমস্যাসংকুল হওয়ার আশঙ্কা রয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রগতিশীল ছাত্রসমাজ এর একটি সুষ্পষ্ট, সামঞ্জস্যপূর্ণ ও সুন্দর সমাধান চায়। শিক্ষার্থীদের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন কমিশনের প্রতি নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান জানাচ্ছে।


   আরও সংবাদ