ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

লিবিয়ায় বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন দূতাবাস


প্রকাশ: ১১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


লিবিয়ায় বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন দূতাবাস

   

কূটনৈতিক প্রতিবেদক : লিবিয়ায় চলমান যুদ্ধ পরিস্থিতি ক্রমান্বয়ে ভয়াবহ রূপ নেয়ায় সেবাপ্রত্যাশী প্রবাসী বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশ দূতাবাস।

প্রবাসীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে লিবিয়ায় বসবাসরত অভিবাসীদের ডিজিটাল পাসপোর্ট রি-ইস্যু, পাসপোর্ট ডেলিভারি, আউটপাস ইস্যু, দেশে ছুটিতে গমনের প্রত্যায়নপত্র, পাসপার্ট হারিয়ে গেলে থানায় জিডির জন্য সার্টিফিকেট, কাগজপত্র সত্যায়নসহ বিভিন্ন কনস্যুলার ও কল্যাণমূলক সেবার জন্য সরাসরি দূতাবাসে না গিয়ে অধিকাংশ ক্ষেত্রে নিয়োগকর্তা/প্রতিনিধির মাধ্যমে অথবা ইমেইল, ফেসবুকে মেসেজ ও মোবাইলে যোগাযোগের মাধ্যমে সম্পন্ন করার ব্যবস্থা করা হয়েছে।

এ অস্থায় ত্রিপলিসহ লিবিয়ার বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসীদের স্ব স্ব নিরাপত্তা নিশ্চিতকরণের স্বার্থে এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে দূতাবাসের সকল সেবা গ্রহণ করার পরামর্শ প্রদান করা হয়েছে। এক্ষেত্রে সেবা পেতে দূতাবাসের মোবাইল ও ইমেইলে যোগাযোগের করতে বলা হয়েছে।

মোবাইল: +২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭ (বিবিধ কল্যাণ-সংক্রান্ত), +২১৮৯১০০১৩৯৬৮ (পাসপোর্ট সংক্রান্ত)। ইমেইল: [email protected], [email protected]। এছাড়াও স্বেচ্চায় দেশে যাওয়ার জন্য আগ্রহী প্রবাসীদের দূতাবাসের ওয়েবসাইটের ঠিকানায় সরাসরি অনলাইনে নিবন্ধন করার অনুরোধ করা হয়েছে। bangladeshembassylibya.com/registration.html


   আরও সংবাদ