ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ঢাবিতে 'ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে' গণস্বাক্ষর কর্মসূচি


প্রকাশ: ১১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ঢাবিতে 'ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে' গণস্বাক্ষর কর্মসূচি

   

ঢাবি প্রতিনিধি : ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে দুই দিন ব্যাপি গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থীরা। 

রোববার (১২ জানুয়ারি) দুপুর ১২টায় অপরাজেয় বাংলার সামনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৭-১৮ সেশনের (তৃতীয় বর্ষ) উদ্যোগে আয়োজিত দুই দিন ব্যাপর এই গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়। দুপুর থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত এই গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি চলবে।

এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদেরকে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে অংশগ্রহণ করে।

বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ বলেন, ধর্ষকের শাস্তি সর্বচ্চ শাস্তি যেন মৃত্যুদন্ড হয় সেই দাবিতেই এই গণস্বাক্ষর সংগ্রহ অভিযানে স্বাক্ষর করেছি। এই শাস্তি কার্যকরের জন্য আমরা প্রয়োজন হাইকোর্ট পর্যন্ত যাবো।

বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তৃষ্ণা রাণী দাশ বলেন, অামরা ধর্ষকের শাস্তি মৃত্যুদণ্ড করার দাবিতে সাক্ষর করেছি। দেশের বর্তমান অাইনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড। কিন্তু ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যদি মৃত্যুদণ্ড হয় তাহলে কেউ ধর্ষণের মত ঘৃণ্য কাজ করার সাহস পাবে না।

উল্লেখ্য, রাজধানীর কুর্মিটলায় ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদ এবং বিচারের দাবিতে ৮ জানুয়ারি রাত থেকে বিক্ষোভ করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা।


   আরও সংবাদ