ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে আগমনেচ্ছুক বিদেশী শিক্ষার্থীদের অপপ্রচারে বিভ্রান্ত না হবার আহ্বান


প্রকাশ: ১১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বাংলাদেশে আগমনেচ্ছুক বিদেশী শিক্ষার্থীদের অপপ্রচারে  বিভ্রান্ত না হবার আহ্বান

   

কূটনৈতিক প্রতিবেদক : পররাষ্ট্র মন্ত্রণালয় সহ বাংলাদেশ সরকার বাংলাদেশে আগমনেচ্ছুক বিদেশী শিক্ষার্থীদের ব্যাপারে সবসময় অত্যন্ত যত্নবান। 

রোববার (১২ জানুয়ারি) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যে সমস্ত আগ্রহী শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ করে বাংলাদেশের প্রখ্যাত সরকারী ও বেসরকারী চিকিৎসা মহাবিদ্যালয় সমূহে অধ্যয়নের জন্য এসে থাকেন তাদের ভর্তি, ভিসা সহজিকরণ এবং নিরাপত্তার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় স্বাস্থ্য ও পরিবার কলাণ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনীর সাথে সর্বদা সর্বোত প্রকারে সহযোগিতা প্রদান করে চলছে।

২০১৯-২০ সালের ভর্তি প্রক্রিয়া বর্তমানে চলমান রয়েছে। সকল দেশ হতে প্রাপ্ত সমস্ত আবেদনপত্র বর্তমানে যাচাই বাছাই ও মার্কস সমতাকরণসহ অন্যান্য কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

কিছুদিন লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি প্রতিষ্ঠান মেডিকেল শিক্ষার্থীদের ভিসা প্রাপ্তি বিষয়ে সম্পূর্ণ বানোয়াট, অবিবেচনাপ্রসূত এবং দূরভিসন্ধিমূলক প্রচারণা বিভিন্ন ওয়েব পোর্টালে প্রচার করছে।

এ ধরণের অপপ্রচারে বিভ্রান্ত না হবার জন্য সকলকে অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য, যাচাই বাছাই সাপেক্ষে আগামী ৩১ জানুয়ারি নাগাদ বিদেশী শিক্ষার্থীদের মেডিকেল ভর্তির প্রক্রিয়া শেষ হবার সম্ভাবনা রয়েছে। ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবার পরই কেবল ভিসা প্রক্রিয়া শুরু করা হয়ে থাকে।


   আরও সংবাদ