ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে ৩দিন ব্যাপি বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান


প্রকাশ: ১৫ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে ৩দিন ব্যাপি বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান

   

মণিরামপুর যশোর আব্বাস : বর্ণাঢ্য অনুষ্ঠানাদির মধ্য দিয়ে মণিরামপুরে ৩দিন ব্যাপী বিজ্ঞান মেলা শেষ হয়েছে। ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মণিরামপুর উপজেলা পরিষদ চত্বরে  এ মেলার আয়োজন করা হয়। 

এ মেলায় উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ক্ষুদে বিজ্ঞান মনস্ক শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন স্টল দিয়েছিলো। মেলাস্থলে শিক্ষক-শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় থাকায় মেলাকে ঘিরে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। বৃহস্পতিবার মেলার সমাপনী দিনে বিতর্ক প্রতিযোগিতা,আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী’র সভাপতিত্বে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান, মণিরামপুর সরকারি কলজের অধ্যক্ষ রবিউল ইসলাম ফারুকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ চন্দ্র সরকার, প্রেসকাবের সভাপতি ফারুক আহাম্মেদ লিটন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক অধ্যাপক আব্বাস উদ্দীন, অধ্যাপক আব্দুল আলিম প্রমুখ। শেষে বিজ্ঞান বিষয়ক উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন, বিতর্ক প্রতিযোগিতা ও বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। 

এর আগে সকালে ‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী’র সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন মাধ্যমিক  ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড,যশোর এর কলেজ পরিদর্শক কে.এম রব্বানি এবং বিজ্ঞ আলোচক ছিলেন সরকারি এম.এম বিশ্ববিদ্যালয় কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুল বারী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মণিরামপুর মহিলা ডিগ্রী কলেজের জীববিজ্ঞান বিভাগের  সহযোগী অধ্যাপক আব্বাস উদ্দীন ও মণিরামপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক আব্দুল আলীম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ চন্দ্র সরকার।


   আরও সংবাদ