ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

অনশনরত দুই শিক্ষার্থী হাসপাতালে, ঢাবি উপাচার্যের সংহতি প্রকাশ


প্রকাশ: ১৬ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


অনশনরত দুই শিক্ষার্থী হাসপাতালে, ঢাবি উপাচার্যের সংহতি প্রকাশ

   

ঢাবি প্রতিনিধি : স্বরস্বতী পূজার জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে গতকাল বৃহস্পতিবার থেকে রাজুভাস্কর্যে আমরণ অনশন পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।  

আমরণ অনশনরত দুজন শিক্ষার্থী অপূর্ব চক্রবর্তী ও অর্ক সাহাকে আজ দুপুরের দিকে গুরুতর অসুস্থ অবস্তায় ঢামেকে ভর্তি করা হয়েছে। অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে রাজুভাস্কর্যে শিক্ষার্থীদের দেখতে আসেন ভিসি। এসময় তিনি অনশনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এসময় তার সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর জিএস গোলাম রাব্বানী এবং এজিএস সাদ্দাম হোসেন।

এ সময় ঢাবি উপাচার্য দ্রুত নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণের দাবি জানিয়ে বলেন, ‘এটি কোনো পবিত্র ধর্মগ্রন্থের নির্ধারিত তারিখ নয় যে যেটা পরিবর্তন করা সম্ভব না। আমাদের শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক চেতনা দ্বারা উজ্জীবিত হয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমি তাদের সঙ্গে একাত্মতা পোষণ করছি।’

নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এটি আমাদের অসাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করবে। যদি কোনো বাধা না থাকে, তাহলে দ্রুত আপনারা সিদ্ধান্ত নিয়ে আমাদের শিক্ষার্থীদের পাশে দাঁড়ান।

এছাড়াও আমরণ অনশনে অসুস্থ হয়েছেন জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস, জিএস কাজল দাস, সমাজসেবা সম্পাদক প্রদীপ দাস এবং একই হলের শিক্ষার্থী জয়ন্ত বনিক। আন্দোলনকারীরা বলেন দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

উল্লেখ্য, গতকাল দুপুর দুইটার পর থেকে স্বরস্বতী পূজার জন্য সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন করছেন শিক্ষার্থীরা।


   আরও সংবাদ