ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

দিনের বেলায় স্বতঃস্ফূর্ততা রাতে আতঙ্ক : মির্জা ফখরুল


প্রকাশ: ২২ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


দিনের বেলায় স্বতঃস্ফূর্ততা রাতে আতঙ্ক : মির্জা ফখরুল

   

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে পক্ষপাতদুষ্ট আছে। ইতিমধ্যে ইশরাকের মিছিলে আক্রমণ হয়েছে, গতকাল তাবিথের উপর শারীরিকভাবে আক্রমণ হয়েছে। আমরা নিন্দা জানিয়েছি, প্রতিবাদ জানিয়েছি এখন পর্যন্ত এই কুবের জগন্নাথ অযোগ্য নির্বাচন কমিশন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। আমরা অবিলম্বে দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে হাইকোর্ট মাজার এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রচারণায় অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,
এই সরকার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচনী পরিবেশ সৃষ্টি করতে পারেনি। একই সঙ্গে নির্বাচন কমিশন নিরপেক্ষ তার কোন প্রমাণ দিতে পারে নাই। তাদের সেই যোগ্যতা নেই বলেই আমরা মনে করি।
 
তিনি বলেন, এই সরকার নির্বাচনকে একটা ছেলে খেলা হিসেবে নিয়ে গেছে। তারা ইভিএম দিয়ে নির্বাচন করতে যাচ্ছে। কারণ তারা জানে, ইভিএম ছাড়া তাদের সম্ভব নয়। আমরা বারবার এর বিরোধিতা করেছি কিন্তু আমরা এই নির্বাচনে অংশ  নিচ্ছি। আমরা জানি, জনতার মধ্যে যে জোয়ার উঠেছে, আমাদের প্রার্থী ইশরাক মানুষের মধ্যে যে ভালবাসা সৃষ্টি করেছে। ভালবাসার শক্তি দিয়ে জনগণের শক্তি দিয়ে সরকারের সমস্ত অপকৌশল কে ভেঙ্গে দিবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ইভিএমের বিষয়টার পুরোপুরি ভাবে নির্বাচন কমিশনের, এখানে অন্য কারো এখতিয়ার নেই। নির্বাচন কমিশন তাদের অযোগ্যতা ঢাকতে ইভিএম নিয়ে এসেছে। এবং সরকারি দলকে সাহায্য করতেই তারাই বিল নিয়ে আসছে। এবিসি আমরা বলেছি প্রয়োজনে নির্বাচন পিছিয়ে দিয়ে ব্যালট পেপারে মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করা হোক।

বিএনপির ভোটারদের কাছে কি ইস্যু নিয়ে দাড়িয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, আমরা প্রথমে ঢাকা মহানগরের উন্নয়ন, বসবাসের যোগ্য করে গড়ে তোলা, সেইসঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধার করা ও দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন,  আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকার মানুষ ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করবে। বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য। এই নির্বাচন গণতন্ত্র উদ্ধারে নির্বাচন। এ নির্বাচন বেগম খালেদা জিয়ার মুক্তির নির্বাচন।

বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, ১ফেব্রুয়ারি ভোটযুদ্ধ হবে। এই যুদ্ধ ঢাকা পরিবর্তনের জন্য যুদ্ধ। এই যুদ্ধ গণতন্ত্রের যুদ্ধ। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের যুদ্ধ ।এই যুদ্ধে জিততে হবে।


   আরও সংবাদ