ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে প্রতারণা করে জমি লিখে নেয়ার অভিযোগে এক কৃষকের


প্রকাশ: ২২ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে প্রতারণা করে জমি লিখে নেয়ার অভিযোগে এক কৃষকের

   

মণিরামপুর (যশোর) থেকে আব্বাস উদ্দিন : জমি বন্ধক রেখে সরলতা ও বিশ্বাসের সুযোগ নিয়ে প্রতারণা করে জমি লিখে নিয়েছে মোতলেব ব্যাপারী। এখন জমি ফেরত চাইলে টালবাহানা শুরু করেছে মোতলেব। 

বৃহস্পতিবার মণিরামপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন আরশাদ আলী নামের এক ভূক্তভোগি কৃষক। আরশাদ আলী উপজেলার ষোলখাদা গ্রামের মৃত আব্দুল গণি মোড়লের ছেলে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, উপজেলার জোঁকা গ্রামের মৃত ফজর আলী ব্যাপারীর ছেলে মোতলেব ব্যাপারীর সাথে তার সু-সম্পর্ক ছিলো। আরশাদ আলী অর্থ সংকটে পড়লে সম্পর্কের সূত্র ধরে মোতলেব ব্যাপারীর কাছ থেকে ২০১৮ সালের শেষের ১০ শতক জমি বন্ধক রেখে ১লাখ ৯৬ হাজার টাকা নেয়। এরমধ্যে আরশাদ আলীর বিশ্বাস ও সরলতার সুযোগ নিয়ে কাগজে স্বাক্ষর করে নেয় মোতলেব ব্যাপারী। পরে জমি ফেরত নিতে গেলে মোতলেব ব্যাপারী আরো ১ লাখ টাকা দাবি করলে তাও দিয়ে দেয় আরশাদ আলী। 

এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিস দরবার হলে মোতলেব ব্যাপারী জমি ফেরত দিতে প্রতিশ্রুতি দেয়। কিন্তু পরে জমি ফেরত দেয়া নিয়ে টালবাহানা শুরু করে মোতলেব ব্যাপারী। 

বিষয়টি ঝাঁপা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল কালামসহ কয়েকজনকে জানালে তারা সহযোগিতা করলে ক্ষিপ্ত হয়ে নতুন করে নানা ষড়যন্ত্র শুরু করেছে মোতলেব ব্যাপারী। 

এসময় মোতলেব ব্যাপারী নানা অপকর্মের কথা তুলে ধরে তিনি বলেন, সরকারি খাস-খতিয়ানের জমি, স্থানীয় ঈদগাহ মাঠের ১ একর ৫ শতক জমিসহ একই এলাকার হয়রত আলীর জমি ক্ষমতার দাপটে দখলে নিয়ে ভোগ দখল করে চলেছে মোতলেব ব্যাপারী। 

বর্তমানে হয়রত পরিবার পরিজন নিয়ে এলাকা ছাড়া হয়েছে। এ নিয়ে মোতলেব ব্যাপারীর বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।


   আরও সংবাদ