ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত


প্রকাশ: ২৪ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চৌগাছায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন-২০২০ সম্পন্ন হয়েছে। 

শনিবার সকাল ৮ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে উপজেলার ৪৬ টি মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও ২১ টি দাখিল, আলিম ও কামিল মাদরাসায় একযোগে এই নির্বাচন সম্পন্ন হয়।

সকালে চৌগাছা হাজী সরদার মর্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন কার্যক্রম পরিদশন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামান।

স্কুলটির ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৮৬১ জন শিক্ষার্থীর মধ্যে মোট ৩৩ শিক্ষার্থী প্রাথমিকভাবে মনোনয়নপত্র ক্রয় করেন। চুড়ান্ত প্রার্থী ছিলেন ১৩ জন। স্কুলের শিক্ষার্থীরা এদের মধ্যে ৮ প্রার্থীকে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত করেন।

নির্বাচিতরা হলেন রায়হান রহমান (১০ম, ক-শাখা), মনিমালা বিশ্বাস (১০ম, ক-শাখা), মেশকাত হোসেন (৯ম, ক-শাখা) মেহনাজ পারভিন মিরা (৯ম, খ-শাখা), এসএম আহনাফ (৮ম, ক-শাখা), তানভির রহমান (৮ম, গ-শাখা), মারুফ আলমগীর মুক্ত (৭ম, ক-শাখা) ও আজাহার সিফাত (৬ষ্ঠ, ক-শাখা)। উপজেলা শিক্ষা কর্মকর্তার পরিদর্শনকালে তার সাথে ছিলেন স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ও সহ-প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক। এছাড়া নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় শিক্ষার্থীদের নির্দেশনা দেন সিনিয়র শিক্ষক বিমল কুমারের নেতৃত্ব সহ-শিক্ষক খাইরুজ্জামান, শহিদুল ইসলাম, গোলাম রাব্বানী, নাজমুল হোসেন নান্নু, মনিরুল ইসলাম, ফেরদৌসি রহমান, আকলিমা খাতুন, শরিফুল ইসলাম, আবুল কালাম আজাদ রানা, সুমনা ইয়াসমিন প্রমুখ।

সমস্ত নির্বাচন প্রক্রিয়া সমন্বয় করেন স্কুলের সহ-শিক্ষক তৌহিদুল ইসলাম এবং প্রধান নির্বাচন কমিশনার ছিলেন স্কুলের শিক্ষার্থী আল শাহরিয়া শুভ।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৪৬ মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং ২১টি দাখিল, আলিম ও কামিল মাদরাসায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ শিক্ষাঅফিসের কর্মকর্তারা এসব নির্বাচন কার্যক্রম পরিদর্শন করেন।


   আরও সংবাদ