ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

স্টুডেন্ট কেবিনেট নির্বাচন না করে সিলেকশন, সুপারকে শোকজ


প্রকাশ: ২৬ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


স্টুডেন্ট কেবিনেট নির্বাচন না করে সিলেকশন, সুপারকে শোকজ

   

মণিরামপুর যশোর থেকে আব্বাস উদ্দীন : সরকারি নির্দেশকে উপেক্ষা করে ভোটগ্রহণ ছাড়াই সিলেকশনের মাধ্যমে মনগড়া স্টুডেন্টস কেবিনেট (কাউন্সিল) গঠন করাই মণিরামপুরের আহম্মাদিয়া দাখিল মাদরাসার সুপারকে শোকজ করা হয়েছে।

রোববার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার তিন কর্ম দিবসের মধ্যে জবাব চেয়ে এ কারণ দর্শাও নোটিশ প্রদান করেছেন। অন্যথায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি। 

জানা যায়, মণিরামপুর উপজেলায় ১৫২ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক স্কুল রয়েছে ১০৩টি এবং দখিল মাদ্রাসা রয়েছে ৪৯টি। এর মধ্যে শনিবার ১৫১টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়। কিন্তু উপজেলার হাজরাকাটি আহম্মদিয়া দাখিল মাদরাসায় নির্বাচনের আয়োজন না করে সিলেকশন এর মাধ্যমে মনগড়া ফলাফল শিট তৈরি করেন মাদরাসা সুপার আব্দুস সামাদ। বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়। এ নিয়ে  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে প্রশাসনের টনক নড়ে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার জানান, শনিবার আহম্মাদিয়া দাখিল মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন না হওয়ার খবর তিনি জানতে পারেন। শনিবার দিনভর নির্বাচন কাজে ব্যস্ত থাকায় পরবর্তীতে খোঁজ-খবর নিয়ে এর সত্যতা পাওয়ায় মাদরাসা সুপার আবদুস সামাদকে আজ শোকজ করে তিন কর্ম দিবসের মধ্যে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মুঠোফোনে জানতে চাইলে মাদরাসা সুপার আব্দুস সামাদ শোকজ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেন।


   আরও সংবাদ