ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

উন্নত জাতি গঠনে কাজ করবে গণমাধ্যম : তথ্যমন্ত্রী


প্রকাশ: ২৭ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


উন্নত জাতি গঠনে কাজ করবে গণমাধ্যম : তথ্যমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : উন্নত জাতি গঠনে গণমাধ্যমের ভূমিকার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার দুপুর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে দৈনিক সকালের সময় পত্রিকার ৪র্থ বর্ষে পদার্পণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে এবং নতুন প্রজন্মকে সঠিকপথে চালিত করে একটি উন্নত জাতি গঠন করার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।  

মন্ত্রী বলেন, 'আমাদের লক্ষ্য বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রের  পাশাপাশি উন্নত জাতিতে রূপান্তর। আমি আশা করবো যে, সকালের সময় পত্রিকা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমাদের স্বপ্ন ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে রূপান্তরিত করা, তার পাশাপাশি একটি উন্নত জাতিও গঠন করা, সেই লক্ষ্য পূরণের ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করবে।' 

সেই সাথে মন্ত্রী বলেন, 'আজকের বাস্তবতায় গণমাধ্যমের ব্যাপক বিকাশের সাথে অনেক সময় দেখা যায় যে, অনলাইনে গুজব ছড়ানো হয়, ভুল সংবাদ পরিবেশন করা হয়, অসৎ উদ্দেশ্যে এগুলো করা হয়। আমি আশা করবো, সকালের সময়সহ সকল পত্রিকা কেউ যাতে ভূল সংবাদ পরিবেশন করতে না পারে, সেই দিকে এবং নিজেরা সঠিক সংবাদ পরিবেশনে সচেষ্ট থাকবে।' 

অনুসন্ধানী রিপোর্ট সমাজের তৃতীয় নয়ন খুলে দেয় উল্লেখ করে তথ্যমন্ত্রী এসময় অনুসন্ধানী রিপোর্ট প্রকাশে উৎসাহ দেন।

পত্রিকার সম্পাদক নূর হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে এর আগে সকালে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি এবং সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ বিশেষ অতিথি হিসেবে যোগ দেন।


   আরও সংবাদ