ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বইমেলার ইতিহাসে যা হয়নি এবার এমন কিছু হবে : মহাপরিচালক


প্রকাশ: ২৯ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বইমেলার ইতিহাসে যা হয়নি এবার এমন কিছু হবে : মহাপরিচালক

   

স্টাফ রিপোর্টার : অমর একুশে বই মেলার সদস্য সচিব ও বাংলাএকাডেমীর মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী বলেছেন, ফেব্রুয়ারির ২ তারিখ বেলা ৩ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন করবেন। এবারের বই মেলায় বঙ্গবন্ধুর উপর শতাধিক বই প্রকাশ করবে বাংলা একাডেমী।

বৃহস্পতিবার বাংলা একাডেমীর আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অমর একুশে গ্রন্থমেলার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হাবিবুল্লাহ সিরাজী বলেন, এবারের বই মেলা ২৮তম মেলা। বাংলা একাডেমী যে কাজটি করে সেটি মনন ও চেতনা গড়ার জন্য। বঙ্গবন্ধু প্রণীত একটি বইয়ের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারের বই মেলায় বঙ্গবন্ধু যে কত বড় লেখক বাংলা একাডেমী এটি তুলে ধরতে চায়। মেলায় দেড় হাজার পুলিশ নিরাপত্তায় কাজ করবে।
বইমেলার সবচেয়ে বড় বৈশিষ্ট্য এই যে বঙ্গবন্ধুর নামে এবারের বই মেলা আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুকে স্মরণ করতে পেরে বাংলা একাডেমী গর্বিত বলে তিনি জানান।

বাংলা একাডেমীর সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, শিশু চত্বরে পরিকল্পিত ভাবে নির্মাণ কাজ সুসম্পন্ন হয়েছে। এসবের মাধ্যমেই আমরা জানুয়ারির আগে মেলার স্ট্রলের লটারী সম্পন্ন হয়েছে। আজ এবং আগামীকাল সকাল ১১ টা থেকে ৫ টা পর্যন্ত বই নিয়ে প্রবেশ করা যাবে। একটি বিশেষ স্থাপনা থাকবে বঙ্গবন্ধু পাঠাগার নামে চারটি ভাগে ভাগ করে মেলার আয়োজন হয়েছে।

টিএসসির গেটে প্রবেশপথ রাখা হয়েছে। এছাড়াও, নামাজ, ব্রেস্ট ফিডিং, সোহরাওয়ার্দী উদ্যানের দুই প্রাণতে ফুড স্ট্রল থাকবে। যেনো দর্শনার্থীরা খেতে পারেন। করোনা ভাইরাসের প্রভাব যেনো না পারে এজন্য স্বাস্থ্য বিভাগ আমাদের সহযোগিতা করবেন। সরকারের পরিপূর্ণ সহযোগীয় এবারের বইমেলা সম্পন্ন হবে।

ক্রস ওয়াক কমিনিউকেশনের পরিচালক এম এ মারুফ, মেলার নান্দনিক বৈশিষ্ট্য তুলে ধরার জন্য কাজ করেছ্র ক্রস ওয়াক কমিনিউকেশন। মেলায় প্রবেশ করলেই দর্শনার্থীরা বুঝতে পারবেন এবারের মেলা কেনো অনন্য।

অনুষ্ঠানে বিকাশ লিমিটেড এর সিএমও মীর মহব্বত আলী ও বাংলা একাডেমীর সচিব আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ