ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চীন থেকে অনেকে দেশে ফেরা শুরু করেছেন : পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: ৩০ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চীন থেকে অনেকে দেশে ফেরা শুরু করেছেন : পররাষ্ট্রমন্ত্রী

   

কূটনৈতিক প্রতিবেদক : চীন থেকে বাংলাদেশিরা অনেকে নিজেদের আয়োজনে ফেরা শুরু করেছেন বলে জানালেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

শুক্রবার রাতে এ তথ্য জানিয়ে বলেছেন, বিভিন্ন এয়ারলাইন্সের সার্ভিস কমে যাওয়াতে বুকিং পেতে সময় লাগছে। ইনশাআল্লাহ আমরা সবাইকেই নিরাপদে রাখবো।

Yichang এর ছাত্রদের সাথে আমার কথা হয়েছে, সেখানে প্রায় ১৫০ জন রয়েছে।  কিন্তু রেডজোনের মধ্যে। আমরা তাদের জন্য বিকল্প ব্যবস্থার চেস্টা করছি। জায়গাটা উহান থেকে দূরে হওয়ায় এবং Sandong বেইজিং এর কাছে হওয়াতে তাদেরকে ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করিয়ে দিয়েছি।

উহান থেকে যারা ফিরবেন তাদের আত্মীয়স্বজনের কাছে বিনীত অনুরোধ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল নির্দেশনা মেনে চলার জন্য এবং তাদের সাথে দেখা না করার জন্য। আমাদের মন্ত্রণালয় এবং দপ্তরগুলো দক্ষতার সাথে দ্রুততম সময়ের মধ্যে এই আয়োজনগুলো করেছেন, তাদের উপর বাড়তি চাপ দেবেন না এবং আপনাদের পরিবারের সদস্যদের উপর  মনস্তাত্ত্বিক চাপ প্রয়োগ করবেন না।

সরকার প্রয়োজনীয় কয়েকদিন তাদের সার্বিক সেবা প্রদান করবে। সাংবাদিক ভাইবোনদেরও অনুরোধ করবো কোয়ারেন্টাইন এলাকায় সংবাদ সংগ্রহের নামে ভীড় না করার জন্য। 

বিশ্বস্বাস্থ্য সংস্থা পৃথিবীর ব্যাপী সতর্কতা জারি করেছে। আমাদের সকলকে দ্বায়িত্বশীল আচরণ করতে হবে। আমরা নিরাপদে থাকি সকলকে নিরাপদে থাকতে সহযোগিতা করি।


   আরও সংবাদ