ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ড্রয়ের স্বস্তি পেলো শ্রীলঙ্কাকে


প্রকাশ: ৩১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ড্রয়ের স্বস্তি পেলো শ্রীলঙ্কাকে

   


 স্পোর্টস ডেস্কঃ হারারেতে স্বাগতিক জিম্বাবুয়ের সঙ্গে কোনোমতে ড্র করতে বাধ্য হলো শ্রীলঙ্কা। মূলতঃ কুশল মেন্ডিসের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করেই ড্র করতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

চতুর্থ ইনিংসে জয়ের জন্য লঙ্কানদের লক্ষ্য ছিল ৩৬১ রান। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে শুরু করেছিল দিমুথ করুনারত্নের দল। তবে, কুশল মেন্ডিস অপরাজিত ১১৬ রান করে ম্যাচটি বাঁচিয়ে দেন।

শেষ পর্যন্ত পঞ্চম দিন শেষে লঙ্কানদের স্কোর দাঁড়িয়েছিল ৮৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৪ রান। নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় ম্যাচটি ড্র’তেই শেষ হলো। মেন্ডিস ছাড়াও ৪৭ রান করেন ওসাদা ফার্নান্দো, ১২ রানে আউট হন দিমুথ করুনারত্নে। ১৩ রান করে ফিরে যান অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১৩ রানে অপরাজিত ছিলেন দিনেশ চান্ডিমাল।

সিকান্দার রাজা এই ইনিংসে নেন ১ উইকেট। প্রথম ইনিংসে একাই নিয়েছিলেন ৭ উইকেট। মূলতঃ তার অলরাউন্ড পারফরম্যান্সের ওপর ভর করে এই টেস্টে জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছিল জিম্বাবুয়ে। প্রথম ইনংসে ব্যাট হাতে ৭২ রান করার পাশাপাশি বল হাতে নেন ৭ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে করেছিলেন ৩৪ রান। উইকেট নিলেন ১টি। ম্যাচ শেষে তাই সেরার পুরস্কার দেয়ার জন্য সিকান্দার রাজাকেই বেছে নিলেন বিচারকরা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে নেমেছিল জিম্বাবুয়ে। শন উইলিয়ামসের ১০৭ এবং সিকান্দার রাজার ৭২ রানের ওপর ভর করে জিম্বাবুয়ে স্কোরবোর্ডে তোলে ৪০৬ রান। জবাব দিতে নেমে শ্রীলঙ্কা অলআউট হয়ে যায় ২৯৩ রানে।

১১১ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৭ উইকেট হারিয়ে ২৪৭ রানে ইনিংস ঘোষণা করে। ফলে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৬১ রান। জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়ে ২০৪ রানে দিন শেষ করে শ্রীলঙ্কা।

 


   আরও সংবাদ