ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

মুজিববর্ষে জন্ম নেয়া প্রত্যেক শিশুর পরিবারকে গাছের চারা দেবার ঘোষণা : নাজমা খানমের


প্রকাশ: ৩১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মুজিববর্ষে জন্ম নেয়া প্রত্যেক শিশুর পরিবারকে গাছের চারা দেবার ঘোষণা : নাজমা খানমের

   

মণিরামপুর যশোর থেকে আব্বাস উদ্দীন : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে যশোরের মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম জনকল্যাণকর এক ব্যতিক্রমধর্মী অথচ হৃদয়স্পশর্যী কর্মসূচির উদ্যোগ গ্রহণ করে মানুষের মাঝে সাড়া জাগাতে সক্ষম হয়েছেন। 

যা দেশ-বিদেশে এক অনুকরণীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে পারে বলে বিভিন্ন মহল থেকে আশাব্যঞ্জক মন্তব্য পাওয়া গেছে।

তিনি মণিরামপুর উপজেলায় ২০২০ চলতি বছরে জন্ম নেয়া প্রত্যেক নবজাতক শিশুর পরিবারকে ফলজ ও বনজ বৃক্ষের চারা প্রদানের কর্মসূচী হাতে নিয়েছেন।

গত বৃহস্পতিবার বিকালে উপজেলার কুলটিয়া ইউনিয়নের আড়শিংগাড়ি গ্রামে রেজাউল ইসলাম ও সীমা খাতুন দম্পতির ঘরে জন্ম নেয়া ৩ জমজ শিশুর পরিবারকে ৩টি কেরালা জাতের নারিকেলের চারা প্রদানের মধ্যে দিয়ে তিনি এ কর্মসূচীর উদ্বোধন ও শুভসূচনা করেছেন। 

জানা যায়, ওই দম্পতির ৩ জমজ শিশুর জন্মের খবর পেয়ে তিনি তিনটি নারকেলের চারা নিয়ে তাদের বাড়িতে উপস্থিত হয়ে নিজ হাতেই এ চারা তুলে দেন। 

এ সময় নবজাতক তিন শিশুর জন্য বিভিন্ন ধরনের উপহার সামগ্রি ও নগদ অর্থও প্রদান করেন এবং মমতাময়ী জননীরূপে তিনি নবজাতাক শিশুদেরকে কোলে তুলে নিয়ে আদর-স্নেহ করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখর চন্দ্র রায়, প্রধান শিক্ষক হামিদুল ইসলামসহ স্থানীয় উৎসুক নারী-পুরুষ ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

তাৎক্ষণিকভাবে এ খবরটি এলাকায় ছড়িয়ে পড়ে এবং বেশ সাড়া পড়ে যায়। বিভিন্ন মহলের মানুষ উপজেলা চেয়ারম্যান নাজমা খানমের এ ধরনের মহতি উদ্যোগকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাধুবাদ জানান। 

অনেকেই এ উদ্যোগটি দেশ-বিদেশে এক অনুকরণীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে পারে বলে অভিমত পোষন করেন।

উপজেলা চেয়ারম্যান নাজমা খানম জানান, চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত উপজেলা ব্যাপী যত শিশু জন্ম গ্রহণ করবেন তাদের প্রত্যেক পরিবারের জন্য তিনি এ কর্মসূচী অব্যাহত রাখবেন। 


   আরও সংবাদ