ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যমন্ত্রীর পিতা আইনজীবি নূরুচ্ছাফা তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত


প্রকাশ: ১ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


তথ্যমন্ত্রীর পিতা আইনজীবি নূরুচ্ছাফা তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

   

রাঙ্গুনিয়া প্রতিনিধি : আইনজীবি নুরুচ্ছফা তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী রোববার (২ ফেব্রুয়ারি) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে।

 তাঁর  গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের সুখবিলাস মসজিদে দিনব্যাপী কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। 
 
রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণ তাঁর কবরে পুষ্পস্তবক অর্পন করে মরহুমের প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনা করেন।

চট্টগ্রাম আইনজীবী সমিতির উদ্দ্যেগে চট্টগ্রাম কোর্ট বিল্ডিং জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বাদে জোহর অনুষ্ঠিত এই মিলাদ মাহফিলে আইনজীবি সমিতির নেতৃবৃন্দ, আদালতের ম্যাজিস্ট্রেট সহ বিভিন্ন স্তরের আইনজীবিরা অংশগ্রহণ করেন।

 মরহুমের চট্টগ্রাম শহরের নিজ বাসভবন মৌসুমী আবাসিক এলাকায়  আলিফ মিম জামে মসজিদে মৌসুমী আবাসিক এলাকা সোসাইটির উদ্যোগে বাদে আছর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
 
 এছাড়া মরহুমের গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার পদুয়া সুখবিলাসে তার কবরে দিনব্যাপী রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ  ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণ তার কবরে পুষ্পস্তবক অর্পন করেন। বাদে জোহর রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে তার কবরে পুষ্পস্তবক অর্পন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপজেলা যুবলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ অংশ নেন। 
 
বাদে আছর রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে তার কবরে পুষ্পস্তবক অর্পন শেষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে অংশ নেন পদুয়া ইউপি চেয়ারম্যান গোলাম কবির তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়া শামসুল আলম তালুকদার, সদস্য এরশাদ মাহমুদ, সহসভাপতি  আবদুল কাইয়ুম তালুকদার, উপদেষ্ঠা মন্ডলীর সদস্য মাস্টার আসলাম খাঁন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, আরিফুল ইসলাম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ, বন ও পরিবেশ সম্পাদক জসিম উদ্দিন শাহ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাউছার নূর লিটন, শ্রম বিষয়ক সম্পাদক ফারুক আহম্মেদ তালুকদার, সহ দপ্তর সম্পাদক হালিম তালুকদার, সহ প্রচার সম্পাদক মাহমুদুল হাসান বাদশা, সদস্য মোবারক আলী, নুরুল হুদা প্রমুখ। 

এছাড়া বাদে আছর পোমরা খাঁ মসজিদ জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহেদুল আলম চৌধুরী আইয়ুবের উদ্যোগে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশ নিয়েছে ইউপি সদস্য আবু তাহের, আবুল ফয়েজ, মাওলানা আবদুল মান্নান হারুনী, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ এম বাবুল, ছাত্রলীগ নেতা মুফিজুর রহমান খাঁন, এ কে. মামুন, আহমদ সওদাগর, সাখাওয়াত হোসেন, নুরুল আবছার নয়ন, মো. জামাল, ইউসুফ খান, আবদুল মান্নান, রাশেদুল ইসলাম প্রমুখ।

 এছাড়াও অন্যান্য অংগ সহযোগী সংগঠন ও সামাজিক সংগঠন সমূহের উদ্যোগে রাঙ্গুনিয়ার বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালিত হয়েছে।
 
উল্লেখ্য এডভোকেট আলহাজ্ব নুরুচ্ছফা তালুকদারের মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বৃহত্তর চট্টগ্রামের সাবেক পাবলিক প্রসিকিউটর, রাঙ্গুনিয়া থানা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধকালীন ভারপ্রাপ্ত সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনামের সাথে পালন করেছিলেন।

 ২০১১ সালের এইদিনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন তিনি। তিনি একজন নির্লোভ, নিরহংকার ও সজ্জন আইনজীবি ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে চট্টগ্রাম আওয়ামী লীগ বিশেষ করে উত্তর চট্টগ্রামের আওয়ামী লীগকে সংগঠিতকরণে তাঁর ভূমিকা ছিল অনন্য।


   আরও সংবাদ