ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

গোল উদযাপন করতে গিয়ে লাল কার্ড!


প্রকাশ: ২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


গোল উদযাপন করতে গিয়ে লাল কার্ড!

   


 স্পোর্টস ডেস্কঃ বেচারা মিডফিল্ডার! পওলিস্তা চ্যাম্পিয়নশিপে করিন্থিয়ান্সের হয়ে সান্তোসের বিপক্ষে জীবনের প্রথম গোল করলেন ব্রাজিলিয়ান ক্ল্যাসিকোয়। জীবনের প্রথম গোল বলেই উৎসাহটা ছিল অনেক বেশি।

যার কারণে, তিনি ভুলে গিয়েছিলেন এর আগেও একটি হলুদ কার্ড দেখেছেন; কিন্তু গোল করার পর করিন্থিয়ান্সের ২০ বছর বয়সী মিডফিল্ডার হেন্ডারসন দৌড়ে চলে যান গ্যালারিতে এবং দর্শকদের সঙ্গে আলিঙ্গনাবদ্ধ হয়ে গোল উদযাপন শুরু করে দেন।

ফুটবলারের গ্যালারিতে গিয়ে দর্শকের সঙ্গে গোল উদযাপন ফুটবল মাঠের আইনে অন্যায়। যার শাস্তি ন্যুনতম হলুদ কার্ড। হেন্ডারসন মাঠে ফিরে আসার পর রেফারি বাধ্য হয়েই তার প্রতি হলুদ কার্ড প্রদর্শণ করে বসেন। তাতেই ঘটে গেলো সর্বনাশ। কারণ, ওই হলুদ কার্ডের অর্থই হচ্ছে- হেন্ডারসনের নামে লাল কার্ড ইস্যু হয়ে যাওয়া।

সুতরাং, গোল করে আনন্দ উদযাপন করতে গিয়েই লাল কার্ড (দুটি হলুদ কার্ডের কারণে) দেখে বসলেন হেন্ডারসন এবং বহিস্কার হয়ে গেলেন মাঠ থেকে। ম্যাচ শেষে সরল স্বীকারোক্তি দিয়ে হেন্ডারসন বলে বসলেন, ‘গোলের আনন্দে আমি আসলে ভুলেই গিয়েছিলাম, এর আগে একটি হলুদ কার্ড দেখেছি।’

গোল করার পর আনন্দের আতিশয্যে গোলদাতা অনেক সময়ই নিজের ভারসাম্য হারিয়ে ফেলেন। গায়ের জার্সি খুলে কিংবা গ্যালারিতে গিয়ে দর্শকের সঙ্গে আনন্দ উদযাপন করে হলুদ কার্ড দেখেন- এমন অনেক ঘটনাই রয়েছে ফুটবল মাঠে।

তবে, এ ক্ষেত্রে ফুটবলাররাও কিছুটা সতর্ক থাকেন। অন্তত যাদের ওপর লাল কার্ড আসতে পারে, এমন ফুটবলাররা এ ধরনের উদযাপন কিছুটা এড়িয়েই চলেন। কিংবা উদযাপন করলেও, সেটা হয় পরিমিত। কিন্তু হেন্ডারসন ভুলেই গিয়েছিলেন, আগে হলুদ কার্ড দেখার বিষয়টি। ফলে, লাল কার্ড দেখতে হলো তাকে।

পওলিস্তা চ্যাম্পিয়নশিপের এই ম্যাচে সান্তোসের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল করিন্থিয়ান্স। যার একটি করলেন হেন্ডারসন।

 


   আরও সংবাদ