ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

আগামী বার বাণিজ্যমেলা নিজস্ব কমপ্লেক্সে হবে : টিপু মুনশি


প্রকাশ: ২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


আগামী বার বাণিজ্যমেলা নিজস্ব কমপ্লেক্সে হবে : টিপু মুনশি

   

স্টাফ রিপোর্টার : আগামী বছর বাণিজ্যমেলা নিজস্ব কমপ্লেক্সে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বাংলাদেশের মানুষ এখন দেশেই তৈরি বিশ্বমানের পণ্য পাচ্ছে। ফলে দেশীয় পণ্যের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে ২৫ তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা ২০২০ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আরও বড় পরিসরে স্থায়ী জায়গায় মেলা করা গেলে রপ্তানি আদেশ আরও বাড়বে। এসব বিষয় বিবেচনায় নিয়ে ঢাকার অদূরে পূর্বাচলে আগামী বছর মেলা হবে। এখানে বছর জুড়ে বিভিন্ন মেলা ও প্রদর্শনী আয়োজন করা সম্ভব হবে।

এ সময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সেলিম আলতাফ জজ, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন, এফবিসিআইএর সহ-সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ।

গত ১ জানুয়ারি সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাসব্যাপী ২৫তম মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৯০টি প্যাভিলিয়ন ও স্টল ছিল। মেলায় প্রবেশের জন্য প্রাপ্ত বয়স্কদের টিকিটের মূল্য ছিল ৪০ টাকা। অপ্রাপ্ত বয়স্কদের টিকিটের মূল্য ছিল ২০ টাকা।


   আরও সংবাদ