ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

করোনা ভাইরাস ভয়ের মতো কিছু না, নভেল করোনা আমাদের হবে না বললেন স্বাস্থ্য মন্ত্রী


প্রকাশ: ২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


করোনা ভাইরাস ভয়ের মতো কিছু না, নভেল করোনা আমাদের হবে না বললেন স্বাস্থ্য মন্ত্রী

   


স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস ভয়ের মতো কিছু না, নভেল করোনা আমাদের হবে না বলে মন্তব্য করে স্বাস্থ্য মন্ত্রী বলেন, কারন আমরা জীবজন্তু খাই না তাই ভয়ের কিছু নাই। চায়নারা সাপ-বাদুরের স্যুপ খাচ্ছে। জীবজন্ত  থেকে মানুষের দেহে এসেছে।  এখন মানুষ থেকে মানুষের দেহে এসেছে। তাই সর্দি কাশি হলেই করোনা ভাইরাস নয়, তবে আমাদের শতর্ক থাকতে হবে।  

সোমবার (৩ জানুয়ারী) বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন "বিএমএ'' আয়োজিত নোবেল করোনা ভাইরাস ২০১৯-২০২০ প্রেক্ষাপট -বাংলাদেশ, সচেতনতা ও করনীয় বৈজ্ঞানিক সেমিনারে শহীদ ডা. শামসুল আলম মিলন সভাকক্ষ, বিএমএ ভবনে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী  জাহিদ মালেক  এমপি  আরো বলেন,মাস্ক আসলে প্রয়োজন নেই। তবে চায়না থেকে আগতদের পড়তে হবে। তিনি বলেন মাস্ক মানুষের মধ্যে ভিতি ছড়াচ্ছে, বলে মন্ত্রী বলেন সাবান দিয়ে হাত ধোঁয়া ভালো,  কাঁচা মাংস ভালো করে সিদ্ধ এবং ডিম সিদ্ধ ও ভেজে খাওয়া ভালো।

 তিনি বলেন এপর্যন্ত চায়নাসহ অন্যান্য দেশে করোনায় আক্রান্ত হয়েছি  ৩৬২জন আক্রান্ত হয়েছেন ১৭ হাজার। বিশ্বের প্রতিটি দেশের ন্যায় বাংলাদেশেও শর্তকর্তা জারি করা হয়েছে।  ইতিমধ্যে চায়না থেকে ৩১২ জনকে আনা হয়েছে, এর মধ্যে ৮জনকে তাদের পরিবার  নিজ দায়িত্বে বাসায় নিয়ে গেছেন। ইতিমধ্যে আরো ১৭১ জন আসার জন্য ইচ্ছে প্রকাশ করেছেন। তবে তারা যদি চায়না বিমানে আসতে পারে সরকার সহযোগিতা করবেন।  তবে আর বিমান পাঠানো সম্ভব নয়, কারণ ইতিমধ্যে যে বিমান পাঠানো হয়েছিল সেই বিমান ও পাইলটদের বর্হিবিশ্বে প্রবেশের অনুমতি দিচ্ছে না।


   আরও সংবাদ