ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

করোনায় বাবার মৃত্যুর পর না খেতে পেরে প্রতিবন্ধী শিশুর মৃত্যু


প্রকাশ: ৩ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


করোনায় বাবার মৃত্যুর পর না খেতে পেরে প্রতিবন্ধী শিশুর মৃত্যু

   

আন্তজার্তিক ডেস্কঃ চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সপ্তাহ আগে মারা গেছেন তার বাবা। এরপরে খাবারের অভাবে মারা গেল প্রতিবন্ধী শিশু ইয়ান চেং। গত বুধবার ১৬ বছর বয়সী প্রতিবন্ধী শিশু ইয়ান চেংয়ের মরদেহ উদ্ধার করা হয়। সংবাদমাধ্যম বিবিসি জানায়, মাত্র এক সপ্তাহে আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তার বাবা মারা যায়। বাবার মৃত্যুর পর মাত্র দুই বেলা খেতে পেরেছিল ইয়ান। খাবার না পেয়ে মারা যাওয়ার ঘটনায় সমালোচনার মুখে পরে হুয়াজিয়াহির মেয়র ও কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদককে বরখাস্ত করেছে চীন। তার মৃত্যুর কারণ সঠিকভাবে তদন্ত করার ঘোষণাও দিয়েছে দেশটি।

ইয়ান চেংয়ের পরিবার হুবেই প্রদেশে বসবাস করেন, যেখান থেকেই করোনা ভাইরাসের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ইয়ানের বাবা মৃত্যুর আগে চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম ওইবোতে তার ছেলের জন্য খাদ্য ও পানি চেয়ে পোস্ট দিয়েছিলেন।

ইয়ান চেং শিশুকাল থেকেই সেরিব্রাল পালসিতে আক্রান্ত। এ রোগের উপসর্গগুলো পবিরর্তিত হয়। তবে সাধারণত এ রোগে আক্রান্তদের কাঁপুনি, পেশি শক্ত ও নরম হয়ে যেতে পারে। এ ছাড়াও বাক, শ্রবণ, দৃষ্টিশক্তিও হারাতে পারে।

প্রসঙ্গত, প্রাণঘাতি করোনা ভাইরাসে চীনের উহানে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আজ মঙ্গলবার পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫ জনে। আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে।


   আরও সংবাদ