ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ


প্রকাশ: ৫ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে  বাংলাদেশ

   

খেলাধুলা ডেস্কঃ ইতিহাস গড়ে যুব বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ 
স্বপ্নের বিশ্বকাপ ছুয়ে দেখার বাকি আর একটি ম্যাচ। এখন অপেক্ষা সেই কাঙ্ক্ষিত মূহুর্তটির। 

আর সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই যুব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিন আফ্রিকার পচেফস্ট্রুমে মুখোমুখি হয় শক্তিশালী নিউজিল্যান্ড বিপক্ষে। টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিং করতে আমন্ত্রণ জানায় টাইগার যুবাদের অধিনায়ক  আকবর আলী। 

শরিফুলের করা শেষ ওভার বাদ দিলে তার সিদ্ধান্ত সঠিক ছিলো বলে প্রমান করে যুব টাইগার বোলাররা। নিউজিল্যান্ডের ইনিংসের শুরুতেই আঘাত হানেন শামিম। তিনি মাএ ১ রানেই সাজঘরে ফিরিয়ে দেন রাইস মারিউকে। তারপর নিয়মিত বিরতিতে উইকেট আর ডটবল আদায় করে নিয়ে ২১১ রানের মধ্যেই নিউজিল্যান্ডকে আটকে দেয় বাংলাদেশের যুবারা।

কিন্তু নিউজিল্যান্ডের ইনিংসের এক প্রান্ত আগলে রাখেন বেকহ্যাম হুইলার-গ্রিনাল। অপরাজিত থেকে দলের পক্ষে করেন সর্বোচ্চ ৭৫ রান। শেষ দিকেও তাকে কিছুটা সঙ্গ দেন শুরু থেকে টেস্ট মেজাজে খেলে আসা নিকোলাস লিডস্টোন করেন ৭৪ বলে ৪৪ রান।

বাংলাদেশের পক্ষে দশ ওভার বল করে ৪৫ রান দিয়ে দু'টি মেডেন সহ সর্বোচ্চ ৩ টি উইকেট নেন শরিফুল ইসলাম। আর দু'টি করে উইকেট নেন হাসান মুরাদ ও শামিম হোসাইন।

ইনজুরির কারনে গুরুত্বপূর্ণ এ ম্যাচে ছিলেন না পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। তার বদলি হিসেবে দলে ছিলেন লেগ স্পিনার হাসান মুরাদ।

২১২ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে দ্রুতই তামিম এর উইকেট হারালেও মাহমুদুল হাসান জয় এর ১৩ টি বাউন্ডারিতে সাজানো দুর্দান্ত এক সেঞ্চুরি আর তৌহিদ হৃদয় ও শাহদাত হোসাইনের জোরা চল্লিশে ৬ উইকেট ও ৫.৫ ওভার হাতে রেখে হেঁসে খেলেই জয় তুলে নেয় বাংলাদেশের যুবারা। এ জয় বাংলাদেশ ক্রিকেটের এক নতুন অধ্যায়ের জন্ম দিলো। যা চির স্মরনীয় হয়ে থাকবে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে। 


সংক্ষিপ্ত স্কোরঃ 
নিউজিল্যান্ড : ২১১-৮ (৫০) 
বাংলাদেশ    :  ২১৫-৪ (৪৪.১)
ফলাফল       :বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।


   আরও সংবাদ