ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ওবাইদুল কাদের লেখা চলচ্চিত্র শুরু ও শেষ ফেব্রুয়ারিতেই


প্রকাশ: ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ওবাইদুল কাদের লেখা চলচ্চিত্র শুরু ও শেষ ফেব্রুয়ারিতেই

   


বিনোদন ডেস্কঃ গাঙচিল ছবিতে আনিসুর রহমান মিলন, পূর্ণিমা ও ফেরদৌস। ছবি: সংগৃহীতগত বছরের ৫ ফেব্রুয়ারি শুরু হয়েছিল গাঙচিল ছবির কাজ। এক বছর পর একই মাসে, অর্থাৎ ৭ ফেব্রুয়ারি শেষ হয় ছবিটির শুটিং। 

হঠাৎ গাঙচিল চরের আবহাওয়া খারাপ হয়ে ওঠে। বৃষ্টির সঙ্গে শুরু হয় ঝড়। জলোচ্ছ্বাসে সবকিছু ভেসে যায়। ভেসে যান চরে কর্মরত সাংবাদিক ফেরদৌসও। জলোচ্ছ্বাস থামলে কাদায় পড়ে থাকা অবসt্থায় পাওয়া যায় তাঁকে। এমনই একটি দৃশ্য ধারণের মধ্য দিয়ে শেষ হলো গাঙচিল ছবির শুটিং; জানালেন ছবির পরিচালক নঈম ইমতিয়াজ নিয়ামূল।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা গাঙচিল উপন্যাস অবলম্বনে গাঙচিল নামে সিনেমাটি তৈরি হচ্ছে। শুটিং হয়েছে নোয়াখালীর সেই গাঙচিল চরেই। কারণ, নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের গাঙচিল চরের মানুষের জীবনের গল্প নিয়েই ছবিটি। গত বছরের ফেব্রুয়ারি থেকে তিন ধাপের শুটিং হচ্ছে সেখানে। মধ্যে ঢাকার তিন শ ফুট ও রূপগঞ্জেও শুটিং হয়েছে।

তবে ছবিটি করতে কম ঝক্কি পোহাতে হয়নি পরিচালককে। শুটিং শুরুর পাঁচ দিনের মাথায় ফেরদৌস ও পূর্ণিমা মোটরসাইকেলের একটি শট নিতে গিয়ে আহত হন। এতে কিছুদিন বন্ধ থাকে শুটিং। এ ছাড়া ঢাকার লোকেশন খুঁজতে গিয়ে তিন শ ফুটে পরিচালক নিজেও দুর্ঘটনায় পড়েছিলেন। নারায়ণগঞ্জের রূপগঞ্জে শুটিংয়ে যাওয়ার পথে ফেরদৌস, পূর্ণিমা ও পরিচালক মাইক্রোবাস দুর্ঘটনায় পড়েছিলেন। নিয়ামূল বলেন, ‘ছবিটি করতে নানা ধরনের দুর্ঘটনার সম্মুখীন হয়েছি। এসব কারণে শুটিংয়ে এক বছর লেগে গেল।’

আগামী ঈদুল ফিতরে ছবিটি মুক্তির কথা জানালেন পরিচালক। গাঙচিল ছবির চিত্রনাট্য করেছেন যৌথভাবে পান্থ শাহরিয়ার, নঈম ইমতিয়াজ নিয়ামূল, মারুফ রেহমান ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়।
ছবিতে অভিনয় করছেন ফেরদৌস, পূর্ণিমা, তারিক আনাম খান, ঋতুপর্ণা ঘোষ, আনিসুর রহমান মিলন, সুব্রত, রাশেদ মামুন অপু প্রমুখ।


   আরও সংবাদ