ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

গোয়াইনঘাটে প্রশাসনের সঙ্গে মন্ত্রী পরিষদের প্রতিনিধি দলের বৈঠক


প্রকাশ: ১০ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


গোয়াইনঘাটে প্রশাসনের সঙ্গে মন্ত্রী পরিষদের প্রতিনিধি দলের বৈঠক

   

সিলেট গোয়াইনঘাট থেকে রফিক সরকার :  সিলেটের গোয়াইনঘাটে উপজেলা প্রশাসন ও  জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করেছেন বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের সামাজিক নিরাপত্তা অধি শাখার প্রতিনিধি দল।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিবের সঞ্চালনায় উপজেলা প্রশাসনের  কার্যালয়ে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, মন্ত্রী পরিষদ বিভাগের সামাজিক নিরাপত্তা অধি শাখার মনিটরিং এবং মূল্যায়ন বিশেষজ্ঞ নওশাদ আহমদ, এমআইএস কনসালট্যান্ট কাবিম ভি ভাটনগর, সিনিয়র কনসালট্যান্ট জাস্টুস অ অগুনা, সহকারী কমিশনার (ভূমি) একেএম নূর হোসেন নির্ঝর, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রেহান উদ্দিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবু কাওছার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তার, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম,এ,মতিন প্রমুখ। 

মন্ত্রী পরিষদ বিভাগের সামাজিক নিরাপত্তা অধি শাখার প্রতিনিধি দলের সদস্যরা বলেন, বাংলাদেশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা নারী উন্নয়নকে সর্বাধিক প্রধান্য দিচ্ছে। এবং পুরুষদের পাশাপাশি সরকারের সকল ক্ষেত্রে উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে নারীদের দিয়ে। 

ইতোমধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর ক্ষমতায়নে অনেক বড় বড় প্রকল্প গ্রহন করে তা বাস্তবায়ন করা হয়েছে। মহিলা ও শিশুসহ যে কোন বয়সী মানুষ নানা রোগে আক্রান্ত হতে পারে। এ ক্ষেত্রে সচেতনতার কোন বিকল্প নাই।

তাই ডায়াবেটিকস আক্রান্ত ব্যক্তিকে নিয়মতান্ত্রিক ভাবে খাওয়া-দাওয়া সহ চলাফেরা করতে হবে। এবং আমাদের দেশে মহিলা ও শিশুরা অধিকমাত্রায় ডায়াবেটিক ঝুঁকিতে রয়েছে বলে তারা জানান। 

বৈঠকে উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ মাত্রিকালীন ভাতা বৃদ্ধি করার জন্য বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি অনুরোধ করেন।


   আরও সংবাদ