ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

নরসিংদীর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ৪ দালালের কারাদন্ড


প্রকাশ: ১০ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


নরসিংদীর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ৪ দালালের কারাদন্ড

   


নরসিংদী প্রতিনিধি:  (মঙ্গলবার ১১ ফেব্রুয়ারি) নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অব্যাহত হয়রানী ও সেবা গ্রহীতাগণ ভোগান্তির খপ্পরে পড়ছে। এ খবর জানতে পেরে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে অভিযান পরিচালনা করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টরেট [এনডিসি] মো: শাহরুখ খান এই অভিযান পরিচালনা করেন।

 জেলার নাগরিকদের সেবা নিশ্চিতকরণ ও হয়রনাী মুক্ত করার লক্ষ্যে দালাল প্রতিরোধে এই অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানান ভ্রাম্যমান আদালনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
মঙ্গলবার [১১ ফেব্রুয়ারী ]সকাল থেকে দুপুর পর্যন্ত নরসিংদীর পাসপোর্ট অফিসে এই অভিযান পরিচালতি হয়। অভিযান পরিচালনাকালে পাসপোর্ট করতে আসা ব্যক্তিদের বিভিন্নভাবে হয়রানী করার অভিযোগ ও প্রতারনার দায়ে ৪ ব্যক্তিকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে পাসপোর্ট আবেদনের সত্যায়িত করার সিল ও কালিসহ অন্যান্য স্বরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো: নরসিংদী সদর উপজেলার বানিয়াছল এলাকার আব্দুল মিয়ার ছেলে নজরুল ইসলাম [৪০] একই এলাকার সোনা মিয়ার ছেলে রিয়াজুল [৩৫] রাঙ্গামাটি এলাকার আ: খালেকের ছেলে আমীর বাদশা [৪৫ ] ও ভাগদী এলাকার আব্দুল হক খন্দকারের ছেলে মাঈনুদ্দিন খন্দকার [৪০]।

এছাড়া পাসেপার্ট অফিসের কর্মচারী পুনম চন্দ্র দাস কর্তৃক দালালদের সহায়তা করার দায়ে কারন দর্শানোর জন্য পাসপোর্ট কর্মকর্তাকে মৌখিকভাবে নির্দেশনা দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বাকি আসামীদের একমাস করে বিনাশ্রম কারাদন্ড-দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশনা দিয়েছেন। এসময় নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মানিক চন্দ্র দাস উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ