ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ফেসবুকে সুইসাইড নোট লিখে আত্মহত্যা তিতুমীর কলেজ শিক্ষার্থীর


প্রকাশ: ১৪ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ফেসবুকে সুইসাইড নোট লিখে আত্মহত্যা তিতুমীর কলেজ শিক্ষার্থীর

   

 

জিটিসি প্রতিনিধি: ফেসবুকে সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছেন সরকারি  তিতুমীর কলেজের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী  মুজিবুর রহমান সায়মন।

আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে মতিঝিলের একটি বাসা থেকে ওই শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, ‘সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পরে মেস থেকে সায়মনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সায়মন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তবে আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি।

তিনি আরও বলেন, নিহতের বন্ধুদের কাছ থেকে শুনেছি তার ফেসবুক প্রোফাইলে একটি স্ট্যাটাস দেওয়ার পরপরই সায়মন আত্মহত্যা করে। বিস্তারিত ঘটনা জানার চেষ্টা চলছে এবং ময়নাতদন্তের পরে বিস্তারিত জানা যাবে।

মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

মৃত মুজিবুর রহমান সায়মন দক্ষিণ কমলাপুরে সরদার কলোনির একটি মেসে থাকতেন। কুমিল্লা জেলার লাকসাম উপজেলার এস এম ইসহাক মিয়ার ছেলে সায়মন।

তাঁর  ফেসবুক সুইসাইড নোটটি হুবহুব দেয়া হল- 

যারা সুইসাইড করে তাদের সবসময় ভীড়ু, কাপুরষ  বলে ভাইবা আসছি... যারা জীবন থেকে পালানোর সহজতম রাস্তা বাইছা নেয়.... কখনো ভাবি নাই নিজেই এমন অবস্থায় এসে দাঁড়াবো...
কিন্তু আমাদের সমাজ, আমাদের সিস্টেম, পারিপার্শ্বিক অবস্থা আজকে আমাকে এই জায়গায় দাড় করাইছে.... আমার মধ্যে এই অনুভূতি আজকে প্রবলভাবে কাজ করে যে আমাকে দিয়ে কিছুই হবে না... আমি শুধুমাত্রই একটা বোঝা..... যার থাকার চেয়ে না থাকাই ভালো...
একটা সময় নিজেকে নিয়ে প্রচুর কনফিডেন্ট ছিলাম.... এখন সেই জায়গায় কাজ করে হীন মন্যতা....
আমার কারো প্রতি কোনো অভিযোগ নেই.... খালি কিছু মানুষকে নিয়ে আফসোস... যারা নিজেদের স্কলার ভাবে, মানবিকতার হাদিস দেখায় শুধুমাত্র  নিজেদের সার্থ হাসিলের সময়.... তারা নিজেরাও জানে না তারা আসলে স্কলার না... আমার চেয়েও বড় বোঝা....
আফসোস তাদের প্রতি যারা বর্তমান নিয়ে ব্যস্ত.. ভবিষ্যৎ কে নূন্যতম বিচারেও রাখে না...
আফসোস তাদের প্রতি... যারা একটা মাত্র সুযোগ দিতেও আগ্রহী নয়....
আশা ছিলো বাবা-মা কে পুরা বাংলাদেশ দেখানোর, ছোট ভাইটাকে আমার অপ্রাপ্তিগুলো পুরন করানোর... কিছুই হইলো না.... মাফ করে দিয়ো আব্বু-আম্মু... তোমাদের ছেলে যে নিজের কাছেই হেরে বশে আছে.... মানুষের আত্মসম্মানবোধটাই জখন না থাকে তখন সে নিজের কাছেই মরে যায়... তাই আর অন্যদের জন্য বেঁচে থেকে কি লাভ! 
"আমি, এস এম মজিবুর রহমান সায়মন, সুস্থ মস্তিষ্কে, স্বেচ্ছায় এই সিদ্ধান্ত নিচ্ছি... এর জন্য কেউ দায়ী নয়"
বিদায় পৃথিবী...
বিদায় সুশীল সমাজ....
বিদায় সমাজব্যবস্থা...


   আরও সংবাদ