ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ঢাবিয়ান'কে মারধর করলো ঢাকা কলেজ


প্রকাশ: ২১ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ঢাবিয়ান'কে মারধর করলো ঢাকা কলেজ

   

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান চৌধুরী পিয়াল'কে ঢাকা কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় বেধড়ক মারধর করেছে বলে জানা গেছে।

সোমবার (২২ জুলাই) রাত ৮টার দিকে নীলক্ষেত মোড়ে এ ঘটনা ঘটে। কোনো পূর্ব শত্রুতা ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয়ের কারণে মারধর করেছে।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের হাতে মারধরের শিকার হাসান চৌধুরী পিয়াল নামের ঢাবির এই শিক্ষার্থী ভূগোল ও পরিবেশ বিভাগে মাস্টার্সে অধ্যায়নরত। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মহসিন হলের আবাসিক শিক্ষার্থী।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, পিয়াল কোচিং করতে নীলক্ষেত যায়। নীলক্ষেত থেকে কোচিং করে ফেরার সময় ঢাকা কলেজের ৭ থেকে ৮ জন শিক্ষার্থী তাকে ঘিরে রড ও লাঠিসোটা দিয়ে বেধড়ক মারধর শুরু করে।

আরো জানা যায়, শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হওয়ার কারণেই ঢাকা কলেজের শিক্ষার্থীরা তাকে মারধর করে। ঢাকা কলেজের ওইসব শিক্ষার্থীদের সাথে পিয়াল হাসানের কোন কথা কাটাকাটি বা পূর্ব শত্রুতা নাই বলে জানা গেছে।

এ বিষয়ে অধিভুক্ত সাত কলেজ বাতিল চাই আন্দোলনের মুখপাত্র মুহাম্মদ শাকিল মিয়া জানান,‘ পিয়াল ভাই নীলক্ষেত মোড়ে কোচিং করতে গেলে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হওয়ার কারণে ঢাকা কলেজের শিক্ষার্থীরা তাকে মারধর করে। ভাইয়ের নাক দিয়ে রক্ত ঝরছে।’

এ বিষয়ে মহসিন হলের প্রভোস্ট নিজামুল হক ভূঁইয়া বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না আমার কাছে এখনো কোন খবর আসেনি।’

প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী বলেন, ‘বিষয়টি আমরা জেনেছি। প্রক্টরিয়াল টিমের সাহায্যে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হলে পৌঁছে দেওয়া হয়েছে। হলের প্রাধ্যক্ষকে তথ্য দেওয়া হয়েছে বিষয়টি কী জেনে ব্যবস্থা নেওয়ার জন্য।’

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ বাতিলের দাবিতে আন্দোলন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যতদিন এই দাবি না মানা হবে ততদিন আন্দোলন চলবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। অধিভুক্ত সাত কলেজের মধ্যে ঢাকা কলেজও রয়েছে।


   আরও সংবাদ