ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

নরসিংদীর পলাশে পিঠা উৎসব অনুষ্ঠিত


প্রকাশ: ১৫ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


নরসিংদীর পলাশে পিঠা উৎসব অনুষ্ঠিত

   


নরসিংদী  প্রতিনিধি: পিঠা বাংলার হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতি। নিজস্ব এ সংস্কৃতিকে প্রতিটি বাঙ্গালিই অন্তর দিয়ে লালন করে থাকে। সংস্কৃতি ও খাদ্যাভ্যাসের চিরায়ত সংগী আমাদের ঘরে তৈরী পিঠা। নরসিংদীর ঘোড়াশাল পৌর এলেকার পলাশে ২নং ওয়ার্ড কাউন্সিলার মাহাবুবুল আলম খন্দকার শনিবার [ ১৫ ফেব্রুয়ারী, ২০২০] রাতে এই পিঠা উৎসবের আয়োজন করে। শীতের শেষে নতুন প্রজন্মের সামনে বাংলার নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরার প্রায়াস এই পিঠা উৎসবের আয়োজন।

পিঠা উৎসবের উদ্বোধন করেন নরসিংদী পলাশের এমপি ডাঃ আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ। এসময় তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পলাশ খানেপুর খন্দকার মার্কেটের ছাদে অনুষ্ঠিত উৎসবে হাতে তৈরির বেশ কয়েকটি দোকান পিঠা উৎসবে অংশ নেয়। গ্রামবাংলার ঐতিহ্যবাহী শীতকালীন ভাঁপা পিঠা, পাটিসাপটা, রসপিঠা, চিতই পিঠা, পাকন পিঠা ও তেলে ভাজা পিঠাসহ বিভিন্ন ধরনের সুস্বাদু পিঠাপুলি আমন্ত্রিত মেহমানদের মাঝে পরিবেশন করা হয়। 

প্রধান অতিথি ডাঃ আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ এমপি এর সাথে আরো উপস্হিত ছিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল মেয়র আলহাজ্ব শরীফুল হক শরীফ, পলাশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আফরোজা দিলীপ, সাংবাদিক এস এম শফি, শহর যুবলীগের সভাপতি মনির মোল্লা, ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, কাউন্সিলার কবির হোসেন, কামরুল ইসলাম, মাহবুবুল আলম খন্দকার, সহিদুল ইসলাম রুমেল, জুলহাস মিয়া, শাহিনা আক্তার, সুরািয়া মফিজ ও জুলহাস নানাসহ আরো অনেক শুধীজন।

সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত পিঠা উৎসবের পাশাপাশি স্হানীয় শিল্পীদের গান নাচ পরিবেশনায় অনুষ্ঠানটি বেশ জমকালো হয়ে উঠে। সবশেষ উপস্হিত সকলকে রাতের ডিনার এর মাধ্যমে আপ্যায়িত করা হয়।


   আরও সংবাদ