ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের ৫ সদস্য সিআইডি'র জালে


প্রকাশ: ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের ৫ সদস্য সিআইডি'র জালে

   

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে বিকাশের মাধ্যমে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৫ সদস্যকে খুলনার খালিশপুর এলাকা থেকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনোমিক ক্রাইম স্কোয়াডের একটি টিম। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে বিএন নিউজকে এসব তথ্য নিশ্চিত করেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)'এর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) ফারুক হোসাইন।

গ্রেফতারকৃতরা হলেন- সাকিব হাসান অনিক (২২), মাহমুদুল হাসান(২৮), সায়াহাম ওরফে সাদ (২১), আবুল বাশার ওরফে হৃদয়(২২) ও আসাহাবুর রহমান (২১)।

ফারুক হুসাইন জানান, রাসেল সিকদার নামের এক ভিকটিম ৭৬ হাজার ৫০০ টাকা প্রতারণার শিকার হয়ে চকবাজার (ডিএমপি) থানায় একটি মামলা দায়ের করে। পরে মামলাটির তদন্তভার সিআইডি গ্রহণকরে।

তিনি বলেন, সিআইডি অভিযান পরিচালনা করে উক্ত পাঁচ আসামীকে গ্রেফতার করে। এ সময় তাদের নিকট থেকপ প্রতারণার কাজে ব্যবহৃত ১৫০টি বিভিন্ন কোম্পানীর সিমযুক্ত ১৭টি মোবাইলসহ একটি বিকাশ এর ক্যাশ আউট রেজিস্টার উদ্ধার করা হয়। 

এসময় গ্রেফতারকৃতদের মধ্যে সায়াহাম, আবুল বাশার ও আসাহাবুর রহমানকে গ্রেফতারকালে দেহ তল্লাসী করে ১৬০ পিচ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

এ সংক্রান্তে পরবর্তীতে খালিশপুর থানা পুলিশ তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ভিত্তিতে মামলা করে আদালতে প্রেরণ করে।

এএসপি ফারুক হুসাইন বলেন, তদন্তকালে জানা যায় প্রতারক চক্রটি প্রবাসী বাংলাদেশিদের টার্গেট করে ইমো, ফেসবুক, হোয়াট্স অ্যাপ ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে। তারপর টার্গেট ব্যক্তির নিকট আত্মীয়দের বিপদের কথা বলে টাকা চেয়ে বিকাশ নাম্বার প্রদান করে। প্রদেয় বিকাশ নাম্বারে টাকা পাঠালে তারা তা আত্মসাৎ করে। 

তিনি বলেন, প্রতারক চক্রটি সমগ্র বাংলাদেশেই প্রতারণা চালিয়ে যাচ্ছিল। চক্রটির মূল উৎপাটন এবং অপরাধীদের আইনের আওতায় আনার লক্ষ্যে মামলাটি সিআইডির নিকট তদন্তাধীন রয়েছে।


   আরও সংবাদ