ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

লালমোহনে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রকৃত জরিপের নামে চলছে ঘুষ বানিজ্য


প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


লালমোহনে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রকৃত জরিপের নামে চলছে ঘুষ বানিজ্য

   

 

ভোলা প্রতিনিধিঃ ভোলা জেলার লালমোহন উপজেলায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রকৃত জরিপের নামে চলছে রমরমা ঘুষ বানিজ্য। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা বেতন না পেলেও ঘুষ দিতে হচ্ছে মুখ বুজে। কেউ প্রতিবাদ করলেও প্রতিষ্ঠানের নাম বাদ পড়ার হুমকি রয়েছে।

সুত্রমতে জানা গেছে, লালমোহন উপজেলায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা রয়েছে ২১৯টি। বর্তমানে আরো যুক্ত হয়েছে ১২টি। শিক্ষা অফিসের খরচ বাবদ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা থেকে ৮ থেকে ১০ হাজার টাকা এবং যেসব প্রতিষ্ঠানের অস্তিত্ব নেই ঐসব প্রতিষ্ঠানের কাছ থেকে ২০ থেকে ৩০ হাজার টাকা করে ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। লালমোহন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার নেতা মৌলভী মোঃ নুর ইসলাম এসব ঘুষ বানিজ্যের নেতৃত্ব দিচ্ছে।
এব্যাপারে লালমোহন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার নেতা মৌলভী মোঃ নুর ইসলাম বলেন, এত টাকা নেই না, অফিসের খরচ বাবদ কোন প্রতিষ্ঠান ৬ হাজার টাকা আবার কোন প্রতিষ্ঠান ৩ থেকে ৪ হাজার টাকা দেয়।
আমরা কোন প্রতিষ্ঠানকে বাধ্য করি না। আবার কোন প্রতিষ্ঠান সুপারিশ করে কোন টাকা দেয় না।

এব্যাপারে লালমোহন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আইয়ুব আলী বলেন, টাকা উত্তোলনের বিষয়ে আমরা কিছু জানি না। আমরা মাদ্রাসায় গিয়ে জরিপ করে চলে আসি, কেউ কিছু দিতে চাইলেও নেই না।

এব্যাপারে লালমোহন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, আমরা কারো কাছ থেকে এক টাকাও নেই না।  কেউ যদি অফিসের খরচের কথা বলে টাকা উত্তোলন করে তাহলে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।


   আরও সংবাদ