ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

ধর্ষণকারীদের বিরুদ্ধে আরও শক্তিশালী আইন করা হবে : নাসিম


প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ধর্ষণকারীদের বিরুদ্ধে আরও শক্তিশালী আইন করা হবে : নাসিম

   

 

 

স্টাফ রিপোর্টার : ধর্ষণকারীদের বিরুদ্ধে আরও শক্তিশালী আইন করে দ্রুত বাস্তবায়ন করে তাদের বিচার করতে হবে, ১মার্চ নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিরোধ ও জনসচেতনতা সমাবেশ করা হবে বলে জানিয়েছেন মোহাম্মদ নাসিম।

 বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভায় তিনি এসব কথা বলেন। 

আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য আরও বলনে, মুজিব মানে অন্যায়ের কাছে মাথা নত না করা। এই মুজিববর্ষে অসত্যকে দূর  ও প্রতিহত করতে হবে। অন্যায়কারীদের বিরুদ্ধে মাঠে ময়দানে সব জায়গায় থাকবে ১৪ দল। ধর্ষকদের কোন ধর্ম নেই। তাদের দ্রুততার সঙ্গে বিচার না করলে সুযোগ পেয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ১৪ দল ও সমগ্র জাতি আছে। বাঙালি জাতির এসব শক্তির কাছে পরাজিত হতেই পারে না। এদেরকে পরাজিত করতেই হবে। মুজিববর্ষ উপলক্ষে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেতে মানুষকে সচেতন করতে হবে।

১৪ দলের মুখপাত্র বলেন, ধর্ষকের বিরুদ্ধে ১৪ দল যুদ্ধ ঘোষণা করেছে। যারা মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি তাদেরকে আহব্বান করা হবে না। সারা বাংলাদেশের সব অঞ্চলে একসঙ্গে মিছিল করা হবে। এই মিছিল নারী ও শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে। 

ওর্য়াকাস পাটির সভাপতি রাশেদ খান মেনন বলেন, সমাজে বিভিন্ন ক্ষেত্রে নারীরা  যোগদান করলেও পুরুষদের আদালেই তারা শাসিত হয়। অসুরের শক্তি পুনাবৃত্তি করতেই সমাজের অবক্ষয় হচ্ছে। এটার জন্য কাউকে দায়ি করলে হবে না। দীর্ঘদিন বিচার ব্যবস্থা রাখায় ধর্ষিতাদের অনেকের বিয়ে হয়ে যাওয়ার কারণে তিনি আর আদালতে আসতে চান না। তাই দ্রুত বিচার ব্যবস্থা চালু করতে হবে। সবচেয়ে দুঃখ জনক হলো মাদকাসক্তি এখন সমাজের বড় একটি ব্যাধি।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদ সভাপতি হাসানুল হক হনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।


   আরও সংবাদ