ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিচার বিভাগ তাদের স্বাধীনতা রক্ষা করবে প্রত্যাশা ফখরুলের


প্রকাশ: ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বিচার বিভাগ তাদের স্বাধীনতা রক্ষা করবে প্রত্যাশা ফখরুলের

   

স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, 'আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মামলার জামিন শুনানি রয়েছে। আমরা আশা করব, প্রত্যাশা করব, বিচার বিভাগ তারা তাদের স্বাধীনতাকে রক্ষা করবেন এবং সত্যিকার অর্থে মামলার যে রায় হওয়া উচিত সেই রায় দিবেন'। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়বাদী শ্রমিক দল আয়োজিত মানব্বন্ধনে বিএনপি মহাসচিব এ প্রত্যাশা প্রকাশ করেন। 

তিনি বলেন, এই মামলায় জামিন তার হক। তাকে আটকে রাখার কোন আইনি বিধান নেই। সম্পূর্ণ বেআইনিভাবে তাকে কারাগারে আটকা রাখা হয়েছে। এরকম মামলায় নাজমুল হুদা জামিনে আছেন, আপনাদের মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া জামিনে আছেন, মহিউদ্দিন আলমগীর জামিনে আছেন। আর সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে চরিতার্থ করার জন্য যিনি গণতন্ত্রের মা সেই দেশ নেত্রীকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছেন। 

রোববার দুপুরে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কেএম জহিরুল হকের বেঞ্চে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিনের শুনানী হবে। গত বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা এই জামিন আবেদন করেন।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে আটকে রাখা হয়েছে। তাই আসুন এই পরাধীন বাংলাদেশ থেকে বেরিয়ে আসার জন্য অবৈধ দখলদার সরকারকে বাধ্য করি এদেশের মানুষের কথা শুনবার জন্য। দেশের মানুষের চোখের ভাষা বোঝার জন্য এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে একটি সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের জায়গা দেয়া হয়না সমাবেশ করার। আজকের এই সমাবেশটি করার কথা ছিল গত বৃহস্পতিবার। সেদিন আমাদের এই সমাবেশ করতে দেয়া হয় নাই। আমরা এদেশ স্বাধীন করেছি কি ওর জন্যই? প্রতিবাদ করতে পারবোনা, অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে পারবো না। কিন্তু বাংলাদেশের মানুষের সেই চরিত্র নয়। বাংলাদেশের মানুষ সবসময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছে, সবসময় সংগ্রাম করেছে, স্বাধীনতার জন্য সংগ্রাম করেছে।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন এর সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, শ্রমিক নেতা আবুল খায়ের খাজা, শ্রমিক দলের যুগ্ন সাধারন সম্পাদক মোস্তাফিজুল কবির মজুমদার, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।


   আরও সংবাদ