ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে ২৬৭টি স্কুলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন হয়েছে


প্রকাশ: ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে ২৬৭টি স্কুলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন হয়েছে

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুর উপজেলায় উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এ নির্বাচনে ১ হাজার ৮’শ ৬৯ জন স্টুডেন্ট প্রতিনিধি সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত করেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ২৬৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুলের ক্ষুদে ভোটাররা। প্রতিটি স্কুলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য পূর্ব থেকেই ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছিলো সংশ্লিষ্টরা।

প্রত্যেক স্কুলের প্রার্থী ও ভোটারদের মধ্যে ব্যাপক প্রচরনা ও তৎপরতা ছিলো লক্ষনীয়। সরেজমিন মণিরামপুর প্রভাতী বিদ্যাপিঠ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গ্রহণকালিন সময়ে যেয়ে ক্ষুদে শিক্ষার্থী তথা ক্ষুদে ভোটারদের সারিবদ্ধভাবে লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায়। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাকছুদুর রহমান জানান, নির্বাচনে ৫ম শ্রেণি থেকে ৯ জন, ৪র্থ শ্রেণি থেকে ৫ জন এবং ৩য় শ্রেণি থেকে ৭ জন শিক্ষার্থী প্রতিদ্বদ্বীতা করছেন।

এর মধ্যে প্রতি শ্রেণি থেকে ২ জন ও সর্বোচ্চ ভোট প্রাপ্তসহ সর্বমোট ৭জন নির্বাচিত হবে।  নির্বাচিতরা বিভিন্ন কেবিনেটের দায়িত্ব পাবেন। ভোট গ্রহণ শেষে বে-সরকারিভাবে তিনি নির্বাচিতদের ফলাফল ঘোষনা করার পর জানান, তাঁর স্কুলে সুষ্ঠু পরিবশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

তিনি আরও জানান, নির্বাচিতদের মধ্যে ৫ম শ্রেণির প্রার্থী প্রিয়ন্তি সর্বোচ্চ ১৫০ ভোট পেয়ে প্রথম স্থান লাভ করেছে। শিক্ষা অফিসার সেহেলী ফেরদৌস বলেন, গণতন্ত্র চর্চা, শিক্ষার্থীদের মাঝে শৃংখলাবোধ জাগ্রতসহ বিদ্যালয়ের সার্বিক পরিবেশ ঠিক রাখতেই এ নির্বাচনের উদ্দেশ্য।


   আরও সংবাদ