ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

আমেরিকা থেকে খালেদা বাঁচাও.কম যাত্রা শুরু


প্রকাশ: ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


আমেরিকা থেকে খালেদা বাঁচাও.কম যাত্রা শুরু

   

 

স্টাফ রিপোর্টার : বর্তমানে খালেদা জিয়া একজন রাজনৈতিক বন্দী এবং তার জরুরি চিকিৎসা প্রয়োজন। আসুন মানবতার সহায়তার জন্য আমাদের হাতকে প্রসারিত করি। একসাথে আমরা পরিবর্তন আনতে পারি। মার্কিন কংগ্রেস এবং জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের (ওএইচসিআর) কাছে একটি আবেদনের জন্য সাইন আপ করার আহবান জানানো হয়েছে ওয়েবসাইটটিতে। ওয়েব সাইটির লিঙ্ক : https://khaledakebachao.com/

আমেরিকায় বসবাসরত বাংলাদেশী নাগরিকদের উদ্যোগে খালেদা বাঁচাও প্লাটফর্মে নেতৃত্ব দিচ্ছেন জাকির এইচ চৌধুরী, মোকশেদ আর.ভূইয়া, এ.টি.এম. হেলালুর রহমান, জাহাঙ্গীর আলম জয়, ডাঃ মোহাম্মদ জিয়াউল হক প্রমূখ। ওয়েবসাইটিতে শুরুতে খালেদা জিয়াকে নিয়ে লেখা হয়েছে “ স্বাগতম, খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন যিনি বাংলাদেশের ইতিহাসে প্রথম মহিলা এবং মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে প্রধানমন্ত্রী হিসাবে গণতান্ত্রিক সরকারের নেতৃত্বদানকারী দ্বিতীয় মহিলা ছিলেন।

তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ এবং আবার ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন”।
খালেদা বাঁচাও প্লাটফর্মের পক্ষ থেকে দাবি করা হয়েছে, রাজনৈতিক হয়রানি মূলক মামলায় সাজা দিয়ে কারাগারে খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে। সুষ্ঠু চিকিৎসার অভাবে দিনে-দিনে তার জীবন সংকটাপন্ন হয়ে যাচ্ছে। দেশবাসীর মধ্যে উদ্বেগ উৎকন্ঠা আছে। এমন এক পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশী সচেতন নাগরিকরা এই উদ্যোগ গ্রহণ করেছেন।


   আরও সংবাদ