ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

চৌগাছা থানায় গেলেই করা হয় 'চকলেট আপ্যায়ন'


প্রকাশ: ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চৌগাছা থানায় গেলেই করা হয় 'চকলেট আপ্যায়ন'

   

 


চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরেরে চৌগাছা থানায় পুলিশি সেবায় ভিন্নমাত্রা যোগ হয়েছে 'চকলেট দিয়ে আপ্যায়ন'। মাত্র কয়েকমাস আগেও থানায় সেবাপ্রাপ্তি নিয়ে আগতদের মধ্যে নানা অভিযোগ থাকলেও বর্তমানে সেটা কমে সেবা গ্রহীতাদেরকে পুলিশের প্রশংসা করতে দেখা গেছে।

বর্তমানে চৌগাছা থানায় সেবা নিতে আসা ব্যক্তিদের সেবা প্রদানের পাশাপাশি শুভেচ্ছার নির্দশনস্বরূপ একটি করে চকলেট দিচ্ছেন দায়িত্বরত কর্মকর্তারা। থানায় মামলা, অভিযোগ বা সাধারণ ডায়েরি করতে আসা লোকেরা পাচ্ছেন এই চকলেট। এছাড়া থানায় জিডি করতে আসা ব্যক্তিদের কাছ থেকে কোনো টাকাও নেওয়া হচ্ছে না বলে দাবি করেছেন চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব। 

যশোরে পুলিশ সুপার হিসেবে মুহাম্মদ আশরাফ হোসেনের যোগদানের পর থেকে থানায় এই সেবা চালু হয়েছে বলেও জানালেন তিনি। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলামের নাম ও মোবাইল নম্বরসম্বলিত একটি সাইনবোর্ড রয়েছে থানা চত্বরে। থানায় আসা কেউ পুলিশের আচরণে ক্ষুব্ধ হলে সরাসরি সেই নম্বরে কল করার জন্য আহবান জানানো হয়েছে ওই সাইনবোর্ডে।

শনিবার রাতে পেশাগত দায়িত্ব পালনে চৌগাছা থানায় গেলে সত্যতা মেলে এই 'চকলেট আপ্যায়নে'র। ওসি রিফাত খান রাজীব নিজ হাতে চকলেট দিয়ে আপ্যায়ন করলেন সাংবাদিকদের। জানালেন ডিউটি অফিসার, সেকেন্ড অফিসারের টেবিলেও রয়েছে একটি করে চকলেটের কৌটা। বললেন সেবাগ্রহীতাদের থানায় ভোগান্তি কমেছে। থানায় এখন জিডি করতে কোন টাকাই লাগেনা চৌগাছা থানায়। কৌতূহলবশতঃ জানতে চাইলে 

তিনি বলেন, ‘নতুন এসপি স্যার যোগ দেওয়ার পর নির্দেশনা এসেছে, থানায় সেবা নিতে আগতদের একটি করে চকলেট দিয়ে আপ্যায়ন করতে হবে।

অফিসার ইন চার্জ রিফাত খানের কথার সত্বতা পাওয়া গেল কয়েকজন সেবা প্রত্যাশি কলেজ শিক্ষকের কথায়। তারা বললেন আমাদের শিক্ষার্থীদের সনদ হারিয়ে যাওয়ায় থানায় জিডি করতে গিয়েছিলাম। সেখানে জিডি করতে কোন হয়রানির স্বীকার হতে হয়নি। কোন টাকাও দিতে হয়নি। তারা জানালেন আরেকটি বিষয় ভাল লেগেছে থানায় গেলে পুলিশ চকলেট দিয়ে আপ্যায়ন করছে।


   আরও সংবাদ