ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

কালিগঞ্জের নাজিমগঞ্জ বাজারে স্টীলব্রীজ নির্মাণ করা হচ্ছে


প্রকাশ: ২৪ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


কালিগঞ্জের নাজিমগঞ্জ বাজারে স্টীলব্রীজ নির্মাণ করা হচ্ছে

   

হাফিজুর রহমান শিমুল : উপজেলা সদরে কালিগঞ্জ প্রেসক্লাবের পাশ দিয়ে নাজিমগঞ্জ মোকামে যাওয়ার জন্য স্টিলের ব্রিজ নির্মাণ করা হবে। এ উপলক্ষ্যে সরেজমিন পরিদর্শন করলেন  নির্বাহী প্রকৌশলীসহ নেতৃবৃন্দ।

 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদীর ঐকান্তিক প্রচেষ্টা ও প্রস্তাবনায়   কাকশিয়ালী নদী ও যমুনা নদীর সংযোগস্থলে কালিগঞ্জ প্রেসক্লাবের পাশ দিয়ে ঐতিহ্যবাহী  নাজিমগঞ্জ বাজার যাওয়ার জন্য যমুনা নদীর উপরে স্টিল ব্রিজ নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও স্থান পরিদর্শন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী নারায়ণ চন্দ্র, এসময় উপস্থিত ছিলেন।
 
 ফিলিপাইনের প্রতিনিধি মিস্টার আর গো, কালিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু,  সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 
জানা গেছে স্পেন গভর্মেন্ট এবং বাংলাদেশ সরকারের সহায়তায় এলজিইডির অধিনে অনুদানে একটি স্টিল ব্রিজ নির্মাণ করা হবে যমুনা নদীর দুই পারে জায়গা মাপ এবং ব্রিজ নির্মাণের স্থান পরিদর্শন করেন সাতক্ষীরা নির্বাহী প্রকৌশলী নারায়ণ চন্দ্র এ প্রতিনিধিকে জানান  স্পেন ভিত্তিক কনস্ট্রাকশন কোম্পানির প্রতিনিধি সিডিউল অনুযায়ী ব্রিজ নির্মাণ হবে। 

এলাকা পরিদর্শন করেছেন কনস্ট্রাকশন অক পেমেন্ট স্টিল ব্রিজ প্রকল্পের আওতায় প্রস্তাবিত ব্রিজ সময়ের সাইট পরিদর্শন করা হয়েছে। সম্ভাব্যতা যাচাই বাছাইয়ের পর শীঘ্রই এখানে একটি ষ্টীল ব্রীজ নির্মাণ করা হবে। 

 কালিগঞ্জ উপজেলার পরিষদ  ও নাজিমগঞ্জ বাজারে যাওয়ার জন্য সুইচগেট উপর দিয়ে রাস্তায় প্রায় যানজট লেগে থাকে এতে জনসাধারণ ভোগান্তির শিকার হয়। সুইচ গেট থেকে ১শ গজ দূরে যমুনা নদীর উপরে স্টিল   ব্রিজ নির্মিত হলে নাজিমগঞ্জ মোকামে  যেতে সময় কম লাগবে ফলে যানজট মুক্ত থাকবে।
 
 রাস্তা জানা গেছে যে স্থানে স্টিল ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ইতিপূর্বে স্বাধীনতা পরবর্তী সময়ে সেখানে একটি কাঠের ব্রিজ ছিল যেটি বিলুপ্তি হয়ে গেছে  স্টিল ব্রিজ নির্মিত হলে কালিগঞ্জবাসীর দীর্ঘদিনের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটবে বলে আশা করা যাচ্ছে।


   আরও সংবাদ