ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মনিরামপুরে ভূমি কর্মকর্তা ও উদ্যোক্তাদের ই-মিউটেশন বিষয়ক তিনদিন ব্যাপি প্রশিক্ষণ


প্রকাশ: ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মনিরামপুরে ভূমি কর্মকর্তা ও উদ্যোক্তাদের ই-মিউটেশন বিষয়ক তিনদিন ব্যাপি প্রশিক্ষণ

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ও উদ্যোক্তাদের ই-মিউটেশন বিষয়ক তিন দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর সার্বিক সহযোগিতায় মণিরামপুর উপজেলা পরিষদের আয়োজনে (২৪ থেকে ২৬ফেব্রুয়ারী’২০২০) অনুষ্ঠিত ৩ দিন ব্যাপি এ প্রশিক্ষণ কার্যক্রম মণিরামপুর শিক্ষা অফিসের ব্যানবেইজ প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

এ প্রশিক্ষণে কোর্স সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব আহসান উল্লাহ শরিফী।

যশোরের জেলা প্রশাসক  শফিউল আরিফ,  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসিফ মাহমুদ, মণিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  সাইয়েমা হাসান, কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হক, যশোর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ কার্যক্রমটি পরিচালনা করেন।

প্রশিক্ষণের সার্বিকভাবে সহযোগিতা প্রদান করেন স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ আসলাম খান। প্রতি দিবসে ২৪ জন করে মোট ৩ দিবসে ৭২ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

এ প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের ই-মিউটেশন বিষয়ে তাত্বিক ও ব্যহারিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি পেয়েছে এবং এই প্রশিক্ষণটির মাধ্যমে উপজেলার সকল মানুষের ভুমি বিষয়ে ডিজিটাল সেবার আওতায় আসবেন এবং ই-মিউটেশন সম্পূর্ণভাবে চালু করা সম্ভব হবে বলে উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আসলাম খান জানান।


   আরও সংবাদ