ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

না.গঞ্জে রাজউকের অভিযানে ৮টি ভবন উচ্ছেদ, জরিমানা


প্রকাশ: ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


না.গঞ্জে রাজউকের অভিযানে ৮টি ভবন উচ্ছেদ, জরিমানা

   

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর তৃতীয় দিনের উচ্ছেদ অভিযানে ফতুল্লা এলাকায় অবৈধভাবে গড়ে তোলা আট ভবনে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। একই সাথে ভবন মালিকদের সাড়ে আট লাখ টাকা জরিমানা করা হয়।

নারায়ণগঞ্জ রাজউক জোন-৮ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াসমিন আক্তারের নের্তৃত্বে সোমবার সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত ভূঁইগড় মাদানীনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্থাটির অথোরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

রাজউক নারায়ণগঞ্জ জোন ৮ এর অথোরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমান জানান, রাজউজের অনুমোদন ছাড়াই সম্পূর্ণ অবৈধভাবে আবাসিক ভবন নির্মাণ করার অভিযোগে সাইফুল ইসলাম ফরহাদকে তিন লাখ টাকা, হাবিবুর রহমান ফেরদৌসকে দুই লাখ, মামুনুর রশিদকে দুই লাখ, আবু নাঈম রাফিকে এক লাখ ও জাকির হোসেনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় তাদের অবৈধ ভবনগুলোর বেশ কিছু অংশ ভেঙ্গে দিয়ে নিজ দায়িত্বে অপসারণ করতে এক মাসের সময় বেঁধে দেয়া হয়।

রাজউকের এই কর্মকর্তা জানান, অবৈধ ভবনের তালিকা অনুযায়ী তাদের উচ্ছেদ করতে প্রতি মাসেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হবে।

প্রসঙ্গত, ২৪ ফেব্রুয়ারি সোমবার ফতুল্লা ভূঁইগড় এলাকায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর অভিযানে অনুমদোনহীন তিনটি অবৈধ ভবন উচ্ছেদ ও দুইটি ভবন মালিককে ১২ লাখ টাকা জরিমানা করা
হয়। এর আগে ২৩ ফেব্রুয়ারি শহরের দেওভোগ এলএন রোড এলাকায় অভিযান চালিয়ে নির্মাণাধীন দুটি বহুতল ভবনের অবৈধ অংশ ভেঙ্গে দেয়া হয় এবং ভ্রাম্যমাণ আদালতে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।


   আরও সংবাদ