ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে চোড়ায় মোবাইলসহ ৪২ ছিনতাইকারী আটক


প্রকাশ: ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


রাজধানীতে চোড়ায় মোবাইলসহ ৪২ ছিনতাইকারী আটক

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন এলাকায় শুক্রবার অভিযান চালিয়ে ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৪২ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

শনিবার বেলা সাড়ে ১১ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন গগণমাধ্যমে এসব কথা বলেন 

এসময় তাদের কাছ ৭৪টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোনসেট, ট্যাব, ল্যাপটপ, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ১৩টি ছুরি ও ২টি চাপাতি উদ্ধার করা হয়ে।

তিনি বলেন, আটকরা ছিনতাইকারী ও সালাম পার্টি দলের সক্রিয় সদস্য। চক্রের সদস্যরা রাজধানীর সাতরাস্তা, নাবিস্কো, মহাখালী বাস টার্মিনাল, মহাখালী রেলক্রসিং, বনানী, গুলশান-১, গুলশান লিংক রোড, রামপুরা ব্রীজ, ধানমন্ডি, বংশাল, চকবাজার, কলাবাগান, গুলিস্তান, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, নিউমার্কেটসহ বিভিন্ন এলাকায় গলিপথগুলোতে যাতায়াতকারী রিক্সা বা পায়ে হাঁটা যাত্রীদের ছুরি দেখিয়ে সর্বস্ব ছিনতাই করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে তিনি জানান, ছিনতাইকারীরা তাদের সুবিধামত কোনো স্থানে রিক্সার যাত্রী অথবা পথচারীদের ‘সালাম’ দেয়, যেন তারা পরস্পর পরস্পরের পূর্ব পরিচিত। সালাম পেয়ে রিক্সার যাত্রী/পথচারী থামলে তারা কাছে এসে চাকু দিয়ে আঘাত করার ভয় দেখিয়ে সর্বস্ব কেড়ে নেয়।

পুলিশ কর্মকর্তা বাতেন বলেন, ছিনতাইকৃত মোবাইল বিভিন্ন মোবাইল পার্টসের দোকান ও মোবাইল কেনা-বেচা করা দোকানে বিক্রি করে। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে দোকানদার কেনার পর চোরাই মোবাইল বিক্রি না করে তার ক্ষুদ্র যন্ত্রাংশ বিক্রি করে। এমনকি দোকানিরা মোবাইলের মাদারবোর্ড ও আইএমইআই নম্বর পাওয়া যাবে এমন পার্টস বিক্রি করে না।

আব্দুল বাতেন বলেন, গোয়েন্দা দল এ ধরণের কয়েকটি ঘটনার তদন্তে নেমে এ চক্রগুলোর সন্ধান পায়। এর সঙ্গে জড়িতদেও আটকের চেষ্টা চলছে।


   আরও সংবাদ