ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণসংবর্ধনায় সিক্ত হিরু ও রিপন


প্রকাশ: ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণসংবর্ধনায় সিক্ত হিরু ও রিপন

   

 

রকি আহমেদ, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এ্যডভোকেট কাজী মোঃ নজিবুল্লাহ হিরু বাংলাদেশ আওয়ামী লীগ এর নবগঠিত কমিটির আইন সম্পাদক নির্বাচিত হওয়ায় এবং জবি ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ কামরুল হাসান রিপন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি নির্বাচিত হওয়ায় গণসংবর্ধনায় আয়োজন করা হয়েছে। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজন করে এ্যাকাউন্টিং এলামনাই এসোসিয়েশন। এসময় গণসংবর্ধনায় সিক্ত হন তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নজিবউল্লাহ হিরু বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশ স্বাধীন করার জন্য যুদ্ধসহ সকল ক্ষেত্রে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন সংগ্রাম অতুলনীয়। জগন্নাথ ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করেই বিশ্ববিদ্যালয়ের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করেছে। দল ও দেশের প্রয়োজনে তারা সব সময় রাজপথে থাকে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সরকারি ও বেসরকারি চাকরিতে নিজেদের অবস্থান করে নিচ্ছে। 

সংবর্ধনা অনুষ্ঠানে নবনির্বাচিত ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগে সভাপতি কামরুল হাসান রিপন বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতি স্মরণ করে বলেন, বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যখন দায়িত্ব পালন করেছি, তখন দল বিরোধীদলে ছিলো। সে সময় সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা পুরান ঢাকায় আন্দোলন সংগ্রাম গড়ে তুলেছিলেন। দল এখন সরকারদলীয় এবং ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করছে।
 
তিনি আরো বলেন, আমাদেও আন্দোলন ও সংগ্রামে তখন কলেজ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রূপান্তরিত হয়েছে। এই জগন্নাথ বিশ্ববিদ্যাল কে আধুনিক ও মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন সুযোগ সুবিধা ও প্রয়োজন মতো অর্থ বরাদ্দ দিয়ে যাচ্ছেন।

সংগঠনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত-এর সঞ্চালনায়  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এ্যাকাউন্টিং এলামনাই এসোসিয়েশন এর সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান শিকদার হান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন, নারায়গঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু এমপি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, জবির বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান,একাউন্টিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো লিয়াকত হোসেন মাহমুদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, ছাত্রলীগের সাবেক -বর্তমান নেতা কর্মীবৃন্দ।

 অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


   আরও সংবাদ