ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ভোটারদের মধ্যে ‘শঙ্কা ও অনাগ্রহ’ কাজ করছে: র‌বি


প্রকাশ: ১ মার্চ, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ভোটারদের মধ্যে ‘শঙ্কা ও অনাগ্রহ’ কাজ করছে: র‌বি

   

স্টাফ রিপোর্টার : ‌সদ্য সমাপ্ত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের মতো আসন্ন ঢাকা-১০ আসনে উপ‌-নির্বাচ‌ন ঘিরেও ভোটারদের মধ্যে ‘শঙ্কা ও অনাগ্রহ’ কাজ কর‌ছে ব‌লে অভিযোগ করেছেন ঢাকা-১০ আসনে বিএন‌পি ম‌নো‌নীত ধা‌নের শী‌ষের প্রার্থী শেখ র‌বিউল আলম র‌বি। 

সোমবার (২ মার্চ) দুপু‌রে রাজধানীর বাংলা মোটরে বীর উত্তম সিআর দত্ত রোডে সময় টি‌ভির সাম‌নের সড়কে ভোটের প্রচারণার অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

ধানের শীষের এই প্রার্থী বলেন, ‘বর্তমান ভোট ব্যবস্থায় ভোট কে‌ন্দ্রে গি‌য়ে পছ‌ন্দের প্রার্থী‌কে ভোট দেয়ার সু‌যোগ কম। ভোটার‌দের ভয়-ভী‌তি ও অনাগ্রহ র‌য়ে‌ছে। জনগণ ভোট দি‌তে চায়। তবে তারা ভোটকেন্দ্রের পরিবেশ নিয়ে শঙ্কা দূর ক‌রা দাবি জানাচ্ছেন। ভোটাররা রা‌ষ্ট্রের মা‌লিকানা প্রতি‌ষ্ঠিত কর‌তে চায়। রাজ‌নৈ‌তিক দল হি‌সে‌বে সুষ্ঠু নির্বাচ‌নের জন্য আন্দোলন কর‌ছি। জনগণ‌কে সোচ্চার কর‌ছি।’ 

‌তি‌নি ব‌লেন, ‘সরকার সুষ্ঠু নির্বাচন কর‌তে চায় না। সরকার‌কে সুষ্ঠু নির্বাচ‌ন কর‌তে বাধ্য করা যায়‌নি। তা‌দের শুভবু‌দ্ধির উদয় হয়‌নি। জনগণণের ভোটা‌ধিকার প্রতিষ্ঠার দা‌য়িত্ব বিএন‌পিরও র‌য়ে‌ছে। সে কার‌ণে দ‌লের প্রার্থী হি‌সে‌বে আমরা সবাত্মক চেষ্টা কর‌বো। জনগণ য‌া‌তে ভোট দি‌তে পা‌রে সে ল‌ক্ষ্যে নির্বাচ‌নে আছি। থাক‌বো। 

বিএনপির এই র্প্রাথী বলেন, জনগ‌ণের কাছ থে‌কে ব্যাপক সাড়া পা‌চ্ছি। মানুষ প‌রিবর্তন চায়। রাজ‌নৈ‌তিক প‌রি‌বে‌শেরও প‌রিবর্তন চা‌চ্ছে। রাষ্ট্র ব্যবস্থাপনারও প‌রিবর্তন চা‌চ্ছে। এটি হয়‌তো ক্ষমতাসীনদের ব্যর্থতার কার‌ণে হ‌তে পা‌রে, ক্ষমতাসীন‌দের দানবীয় চ‌রি‌ত্রের বিরু‌দ্ধে জনগ‌ণের অবস্থান হ‌তে পা‌রে।’ 

তিনি আরও ব‌লেন, ‘আমি বিশ্বাস ক‌রি জনগণ হ‌চ্ছে প্রধান শ‌ক্তি। সে কার‌ণেই আমি মানু‌ষের কা‌ছে যা‌চ্ছি। জনগণ আমা‌কে ভোট দি‌য়ে নির্বা‌চিত ক‌রে পার্লা‌মেন্টে পাঠা‌লে আমি কী করবো জনগণ‌কে তা অব‌হিত কর‌ছি। আমি জনগ‌ণের সঙ্গে আছি। আশা ক‌রি তারাও আমার পা‌শে থাক‌বে, এ আমার বিশ্বাস।’

‌প্রচারণার সম‌য় তি‌নি ব‌লেন, ‘নির্বাচন ক‌মিশনের বি‌ধি‌নি‌ষেধ মে‌নেই আমরা প্রচারণা চালা‌চ্ছি। প্রচার- প্রচারণার চে‌য়েও বে‌শি সমস্যা হ‌চ্ছে ‌নির্বাচনী ব্যবস্থা নি‌য়ে। নির্বাচ‌নের আগের দিন এবং নির্বাচ‌নের দিন বড় সমস্যাটা হয়। সেদি‌কে ইসির এখনও কোনও ম‌নো‌যোগ দেখ‌ছি না। ইসি শক্ত ও নির‌পেক্ষভাবে সাংবিধা‌নিক দা‌য়িত্ব পালন কর‌লে নির্বাচনও সুষ্ঠু ও নির‌পেক্ষ হ‌বে।’

এর আগে প্রচারণার দ্বিতীয় দিন ঢাকা-১০ আস‌নে উপ‌নির্বাচ‌নে বিএন‌পির ম‌নো‌নীত প্রার্থী শেখ র‌বিউল আলম র‌বি সকাল থে‌কেই গণসং‌যো‌গে না‌মেন। রাজধানীর আবাহনী মাঠ প্রাঙ্গ‌ণে শতায়ু অঙ্গ‌নে প্রাতঃভ্রমণকারী‌দের সঙ্গে সাক্ষাৎ, মত‌বি‌নিময় ও দোয়া প্রার্থনা ক‌রেন তি‌নি।

আজ সোমবার সকা‌ল সা‌ড়ে ৭টা থে‌কে সা‌ড়ে ৯টা পযর্ন্ত তি‌নি ধানমন্ডি লেক, র‌বীন্দ্র স‌রোবর,‌ ডিঙ্গী এলাকায় গণসং‌যোগ ক‌রেন। এসময় ভোটার‌দেরকে ভোটকে‌ন্দ্রে যাওয়া এবং ধা‌নের শী‌ষে ভোট দেয়ার আহ্বান জানান বিএনপির এই প্রার্থী।

প্রচারণাকালে ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাবিরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সৈকতসহ যুবদল, শ্রমিক দল, ছাত্রদলের নেতাকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।


   আরও সংবাদ