ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

প্রকল্প বাস্তবায়নে গতানুগতিকতা পরিহার করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী


প্রকাশ: ১ মার্চ, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


প্রকল্প বাস্তবায়নে গতানুগতিকতা পরিহার করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, "প্রকল্প বাস্তবায়নে গতানুগতিকতা পরিহার করতে হবে। গতানুগতিকতা পরিহার করলে উন্নয়ন বেরিয়ে আসবে। প্রকল্পের কোথাও সমস্যা সৃষ্টি হলে সে ক্ষেত্রে বিকল্প সমাধান ভাবতে হবে।

সৃজনশীলতার মাধ্যমে সেই সমাধান প্রকল্প সংশ্লিষ্টদেরকে বের করতে হবে। মনে রাখতে হবে সঠিক পরিকল্পনা ছাড়া কাজ এগিয়ে নেয়া যায় না।"

সোমবার (০২ মার্চ) বিকালে সচিবালয়স্থ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন 'সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ' প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্ব করতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ,  অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তৌফিকুল আরিফ, যুগ্ম-প্রধান লিয়াকত আলী, প্রকল্প পরিচালক হাসান আহম্মেদ চৌধুরী এবং উপ-প্রকল্প পরিচালকগণ এ সময় সভায় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, "বাংলাদেশকে এগিয়ে নিতে হলে, দারিদ্র্য দূর করে মানুষকে স্বাবলম্বী করতে হলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এ ধরনের প্রকল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ। দারিদ্র্যপীড়িত একজন মানুষকে সক্ষমতা ও সচ্ছলতা এনে দিতে পারলে সেটাই কিন্তু দেশের জন্য কাজ। প্রধানমন্ত্রীর ভিশন ও মিশন হচ্ছে এদেশের মানুষকে স্বাবলম্বী করে তোলা, ক্ষুধা ও দারিদ্র্য দূর করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। সে লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।"

কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী আরো বলেন, "শুধু চাকরি করাই আপনাদের কর্তব্য নয়। দারিদ্র্য দূরীকরণে দরিদ্র ও পীড়িত মানুষদেরকে আপনাদের সেবা দিতে হবে। আমরা জটিল অবস্থা কে ধারণ করতে চাইনা। মনে রাখবেন কোন কিছুই অসম্ভব নয়। প্রয়োজন আন্তরিকতা ও সদিচ্ছা।"


   আরও সংবাদ