ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

নরসিংদীতে বার্ষিক ক্রীড়া ও পুলিশ সমাবেশ অনুষ্ঠিত


প্রকাশ: ২ মার্চ, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


নরসিংদীতে বার্ষিক ক্রীড়া ও পুলিশ সমাবেশ অনুষ্ঠিত

   

 

বোরহান মেহেদী, নরসিংদী : নরসিংদী পুলিশ লাইনে জমকালো উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া-পুলিশ সমাবেশ ও পুরুস্কার বিতরন ২০২০। সোমবার ০২ মার্চ দিনব্যাপি এই অনুষ্ঠান  প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ পুলিশ এর মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম [বার]।

 
মুজিব শতবর্ষ উদযাপনকে সামনে রেখে নরসিংদী জেলা পুলিশের আয়োজনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে  বলেন, আজ বিভিন্ন জেলার মুক্তিযোদ্ধা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে পুলিশের এই প্রতিযোগিতার মূলতঃ উদ্দেশ্য হলো আমরা জনগনের পুলিশ, আমরা কমিনিউটি পুলিশ হয়ে সকলের সাথে কাজ করতে চাই, আমরা জনতার পুলিশ হতে চাই। 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন এবছর একটি বিশেষ বছর, আর কদিন পরই ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্ম বার্ষিকী পারন হবে। এ মুজিব শতবর্ষে আমাদের অঙ্গিকার আমরা জনতার পুলিশ হতে চাই, আমরা আপনাদের স্বপ্নের পুলিশ হতে চাই, বঙ্গবন্ধু ১৯৭৫ সালে যখন রাজার ভাগে পুলিশ সমাবেশে এসেছিলেন তখন তিনি আমাদের উদ্দেশ্যে বলেছিলেন তোমরা বিটিশের পুলিশ নয়, তোমরা পাকিস্তানি পুলিশ নয়, তোমরা বাংলাদেশের পুলিশ, তোমরা স্বাধীন বাংলাদেশের পুলিশ, তোমরা জনগনের পুলিশ। বঙ্গবন্ধুর কথা বাস্তবায়ন করার জন্য জনগনের পুলিশ হওয়ায় জন্য আমরা অব্যাহত ভূমিকা রেখে চলছি।

নরসিংদী সাহেপ্রতাবস্থ পুলিশ লাইনসে এ বর্ণিল আয়োজনে সভাপতিত্ব করেন পুলিশ সুপার ও বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিয়োগিতা-২০২০ এর সভাপতি প্রলয় কুমার জোয়ারদার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম [বার], ঢাকা বিভাগের সকল জেলার পুলিশ সুপারগণ।

এতে বিভিন্ন জেলা উপজেলা পর্যায়ের জনপ্রতিনিধি নরসিংদী জেলা পুলিশ কর্মকর্তা পরিবারের সদস্যদের নিয়ে ৪০ টি ইভেন্টে সহস্রাধিক প্রতিযোগী খেলায় অংশগ্রহণ করেন। 

খেলার মধ্যে ছিল,দৌড়, বিস্কুট দৌড়, মোরগের লড়াই, জলে কুমিড় ডাঙ্গায় বাঘ, সতিনের কোলে কেউ নেয় না কোলে, তৈলাক্ত কলাগাছ বেয়ে উঠা ইত্যাদি। এছাড়া অনুষ্ঠানে আগত মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। খেলায় অংশ নিয়ে পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও মাদবধী প্রেসক্লাবের সাধারন সম্পাদক-দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি খন্দকার শাহীন পুরুস্কার লাভ করেন।

ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ শেষে নৈশভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবারাত্রি এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহিলা এমপি তামান্না নুসরাত বুবলী, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। নরসিংদী-৫ [রায়পুরা] আসনের সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ, নরসিংদী-২ [পলাশ] সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী-৩ [শিবপুর] সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী সংরক্ষিত মহিলা এমপি তামান্না নুসরাত বুবলী।

এসময় আরো বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম ৭১’র সভাপতি আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি অধ্যক্ষ মশিউর রহমান মৃধা, নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ্ব কামরুজ্জামান, মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিক, ঘোড়াশাল পৌরসভার মেয়র শরীফুল ইসলাম, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, রায়পুরা পৌরসভার মেয়র জামাল মোল্লা, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির।

তাছাড়াও উপস্হিত ছিলেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস ও সাধারণ সম্পাদক মাজাহারুল পারভেজ মন্টি সহ নরসিংদীর বিভিন্ন উপজেলা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিবর্গ।


   আরও সংবাদ