ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

বোরহানউদ্দিনে সেন্টার বাজারে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি


প্রকাশ: ৩ মার্চ, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বোরহানউদ্দিনে সেন্টার বাজারে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি

   

 

নাজিবুল্লাহ, ভোলা প্রতিনিধি : ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সেন্টার বাজারে রাত ১২.৩০ মিনিটে হোটেলের চুলার জলন্ত লাকড়ি থেকে ভয়াবহ আগুন লেগে ছোট বড় মিলিয়ে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বাজারের বড় একটি অংশ জুড়ে এ আগুন ছড়িয়ে পড়ায় দোকান মালিকরা ও স্থানীয় মানুষজন আগুন নিভাতে ব্যর্থ হন। দোকানগুলো পাশাপাশি থাকার কারণে তা দ্রুত ছড়িয়ে পড়ে। কয়েকজন দোকানদার কিছু কিছু মালামাল সরাতে পারলেও তাড়াহুড়োর কারণে তা প্রায় নষ্ট হয়ে গেছে। এতে ৭০-৮০ লাখ টাকা ক্ষতির আশংকা করা হয়েছে।  রাস্তা খারাপ থাকায় ফায়ার সার্ভিস আসতেও অনেক বিলম্ব হয়েছে। বোরহানউদ্দিন থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘন্টা ব্যাপী প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

এখবর পেয়ে তাৎক্ষণিকভাবে পরিদর্শনে আসেন বড় মানিকা ইউনিয়নের চেয়ারম্যান জসিমউদ্দিন হায়দার, বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ  মু. এনামুল হক সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতারা। এসময় ইউনিয়ন চেয়ারম্যান জসিমউদ্দিন হায়দার ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাওয়া মালিকদের শান্তনা দেন। পরবর্তিতে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বশির গাজী এসে ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রত্যক্ষদর্শী মো. সজিব জানান, বাজারে আগুন লাগছে খবর শুনে আসি। যারা ছিলাম আগুন নিভানোর চেষ্টা করছি কিন্তু পেট্রোলের দোকান থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ও গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের কারণে ভয়ে কাছে যেতে পারি নাই।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আবদুল হান্নান জানান, যখন আগুন লাগে আমার দোকানে মানুষজন মালামাল সরানোর মধ্যে অনেক মালামাল ও টাকা লুট করে নিয়ে গেছে।

আরেক ভুক্তভোগী রাসেল জানান, আগুন লাগার স্থান থেকে পনেরোটার পরে আমার কম্পিউটার দোকান ছিল। মালামাল সরানোর নাম করে দোকান ভেঙে কম্পিউটারসহ সবকিছু লুট করে নিয়ে গেছে।


বাজারের সাথেই একটা বসতঘরের মালিক অভিযোগ করেন, আগুন লাগার পর আমরা অন্যান্য জিনিসপত্র সরানোর কাজে ব্যস্ত এ হুড়োহুড়ির মধ্যে আমার ঘর থেকে মোবাইলসহ যে যা পারছে নিয়ে গেছে এমনকি ফ্রিজের মধ্যের গোস্ত পর্যন্ত নিয়ে গেছে।


   আরও সংবাদ